kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

কুমিল্লায় রাজমিস্ত্রি কর্মশালায় বক্তারা

'দশ বছরেই বাজারে নেতৃত্ব দিচ্ছে বসুন্ধরা সিমেন্ট'

কুমিল্লা প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২২ ২১:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



'দশ বছরেই বাজারে নেতৃত্ব দিচ্ছে বসুন্ধরা সিমেন্ট'

'শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান'এই স্লোগানে কুমিল্লায় বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বক্তারা বলেছেন, যাত্রা শুরুর দশ বছরেই দেশের সিমেন্টের বাজারে নেতৃত্ব দিচ্ছে বসুন্ধরা সিমেন্ট। শুরু থেকেই বসুন্ধরা সিমেন্ট তার মান অক্ষুণ্ণ রেখেছে। যার কারণে কোয়ালিটিতে দেশের এক নম্বর অবস্থান ধরে রেখেছে বসুন্ধরা সিমেন্ট।

বিজ্ঞাপন

আজ বুধবার সন্ধ্যায় নগরীর 'কুমিল্লা ক্লাবে' নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ওই কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের উৎপাদিত বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের কাজের বাস্তব অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করে ধন্যবাদ জ্ঞাপন করেন। এর আগে নির্মাণশিল্পীদের দক্ষতা বাড়াতে প্রজেক্টরের মাধ্যমে কাজের কলাকৌশল সম্পর্কে ধারণা দেন টেকনিক্যাল ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণের কৌশল ও নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন অতিথি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী মো.সাইফুল ইসলাম ও সিভিল ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট সার্ভিস অ্যান্ড কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শাহিন সরকার। তারা নির্মাণকার্যে দক্ষ কর্মীর ভূমিকা এবং উন্নতমানের সিমেন্ট ব্যবহারের প্রয়োজনীয়তা বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া গুণগত মান বজায় রেখে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে বসুন্ধরা সিমেন্টের অবদান প্রসঙ্গে তারা ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লার মেসার্স নাযাদ ট্রেডার্সের মালিক নিজাম উদ্দিন। তিনি উপস্থিত সকল রাজমিস্ত্রিদের সাথে আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন এবং বসুন্ধরা সিমেন্টের সাথে তাঁর দীর্ঘদিনের ব্যবসায়িক অভিজ্ঞতা করা প্রকাশ করেন।

বসুন্ধরা সিমেন্টের কুমিল্লা এরিয়া সেলস ম্যানেজার মোহাম্মদ মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন এজিএম (সেলস, ইস্ট জোন) মো.জিয়ারুল ইসলাম, কুমিল্লার ডেপুটি ম্যানেজার (সেলস) সাইফুল ইসলাম সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমানসহ টেকনিক্যাল সাপোর্ট এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মত বড় ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।



সাতদিনের সেরা