kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

কুয়াশায় ৪ ঘণ্টা ফেরি বন্ধে ঘাটে ভিড়

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি    

২৫ জানুয়ারি, ২০২২ ১৫:৪০ | পড়া যাবে ২ মিনিটে



কুয়াশায় ৪ ঘণ্টা ফেরি বন্ধে ঘাটে ভিড়

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঘন কুয়াশার কারণে আজ মঙ্গলবার দুই দফায় চার ঘণ্টা ফেরি সার্ভিস বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এ কারণে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে ফেরিপারের অপেক্ষায় আটকা পড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ রাজধানীমুখী কয়েক শ গাড়ি।  

এদিকে ঘন কুয়াশা এবং ঠাণ্ডায় ঘাটে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বিশেষ করে ঠাণ্ডায় শিশুদের নিয়ে বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে অভিভাবকদের।

বিজ্ঞাপন

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার দিবাগত মধ্যরাত থেকে নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে শুরু করে। সময় বৃদ্ধির সঙ্গে সঙ্গে সেখানে কুয়াশার ঘনত্বও বেড়ে যায়। এক পর্যায়ে নৌ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। পরে দুর্ঘটনা এড়াতে রাত ৩টা ১০ মিনিট থেকে ৪টা ২০ মিনিট এবং সকাল ৬টা ২০ মিনিট থেকে বেলা ৯টা ২০ মিনিট পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সকল ফেরি চলাচল বন্ধ থাকে।  

এদিকে ঘাটসংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, গত কয়েক দিন দৌলতদিয়া ঘাট এলাকা অনেকটা যানজটমুক্ত ছিল। কিন্তু ঘন কুয়াশার কারণে মঙ্গলবার ভোর থেকে দুই দফায় চার ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে ফের যানজট সৃষ্টি হয়েছে।  

কুয়াশার মধ্যে নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রাখার মতো প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেই। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলেই ফেরি সার্ভিস বন্ধ রেখে প্রকৃতির দিকে চেয়ে থাকে ফেরি কর্তৃপক্ষ বিআইডাব্লিউটিসি।  

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দুই দফা ঘন কুয়াশায় মোট চার ঘণ্টা ১০ মিনিট ফেরি সার্ভিস বন্ধ ছিল। এ কারণে দৌলতদিয়া ঘাটে ওই গাড়িগুলো ফেরির টিকিট সিরিয়ালে আটকে আছে। ’

বর্তমান ছোট-বড় ১৬টি ফেরি সার্বক্ষণিক সচল রেখে ঘাটে আটকে পড়া গাড়িগুলো দ্রুত পারাপারের জোর চেষ্টা চলছে বলে তিনি জানান।



সাতদিনের সেরা