kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

গাজীর গান আয়োজন করায় জরিমানা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২২ ১৫:০৫ | পড়া যাবে ২ মিনিটে



গাজীর গান আয়োজন করায় জরিমানা

করোনা সংক্রমণ ফের বৃদ্ধির কারণে বিধি-নিষেধ চলছে গত ২১ জানুয়ারি হতে। বিধি-নিষেধ লঙ্ঘন করে ফরিদপুরের আলফাডাঙ্গায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাজীর গানের আয়োজন করে জনসমাগম সৃষ্টি করায় এক বাড়িওয়ালাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দিবাগত রাতে উপজেলার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম মো. আজগর মোল্যাকে ভ্রাম্যমাণ আদালতে দুই হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা যায়, সরকারি বিধি-নিষেধ অমান্য ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মো. আজগর মোল্যা তাঁর নিজ বাড়িতে গাজীর গানের আয়োজন করে জনসমাগম করেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ইউএনও রফিকুল হক। পরে জনস্বাস্থ্যের জন্য হুমকি সৃষ্টি ও অননুমোদিত জনসমাগম করার অপরাধে মো. আজগর মোল্যাকে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডবিধি ১৮৬০-এর ২৬৯ ধারায় দুই হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি গাজীর গানের অনুষ্ঠানটি পণ্ড করে দেওয়া হয়।

মঙ্গলবার সকালে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হক বলেন, 'করোনা সংক্রমণ রোধে সরকারঘোষিত বিধি-নিষেধ মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হলো। বিধি-নিষেধ অমান্য করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। '



সাতদিনের সেরা