kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

যুক্তরাষ্ট্র থেকে উদ্বেগ জানালেন শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি    

২৫ জানুয়ারি, ২০২২ ১৩:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্র থেকে উদ্বেগ জানালেন শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান সংকট দ্রুততম সময়ের মধ্যে নিরসনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা। সেই সাথে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ও পরবর্তীতে মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা। স্থানীয় সময় রবিবার রাত ৯টায় এক ভার্চুয়াল সভায় এ নিন্দা ও প্রতিবাদ প্রস্তাব গৃহীত হয়।  

এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে একাত্মতা জানিয়ে বেশ কয়েকটি প্রস্তাবনা উপস্থাপন করা হয় এ সভায়।

বিজ্ঞাপন

অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙাতে সরকার, বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ সংশ্লিষ্ট সবার প্রতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান উপস্থিতরা। সেইসাথে কোনো ধরনের শর্ত ছাড়াই পুলিশি এসল্ট মামলা প্রত্যাহারের পাশাপাশি শিক্ষার্থীদের ওপর এই হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান তারা।  
 
সভায় উপস্থিতসদস্যরা মনে করেন, শিক্ষার্থীদের ওপর হামলা শাবিপ্রবির ইতিহাসের অন্যতম কলঙ্কজনক অধ্যায়। এই ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন ও দাবি মেনে নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রতি আহবান জানানো হয়।  
 
সর্বোপরি, শিক্ষার্থী অনশন ভাঙাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ীদেরকে শাস্তির আওতায় আনার আহ্বান জানানো হয় এ সভায়।



সাতদিনের সেরা