kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর জেঁকে বসেছে শীত, কাবু উপকূলের বাসিন্দারা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২২ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর জেঁকে বসেছে শীত, কাবু উপকূলের বাসিন্দারা

উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে হঠাৎ করে মেঘ, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, কুয়াশা ও ঠাণ্ডা বাতাসে শীত জেঁকে বসেছে শীত। কনকনে শীতে জবুথবু হয়ে পড়েছে উপকূলের বাসিন্দারা। আজ সোমবার ভোর থেকে শেষ বিকেল পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।

বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এ অঞ্চলের তাপমাত্রা দিনের তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস এবং গত রাতে তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

তবে ঘন কুয়াশা এবং মেঘাচ্ছন্ন আকাশ আরো দু-এক দিন থাকতে পারে।

ঘনকালো মেঘাচ্ছন্ন আকাশে পাশাপাশি চারদিকে রয়েছে ঘন কুয়াশা। সেই সঙ্গে ভোর থেকেই হচ্ছে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। গতকাল গভীর রাতেই এ এলাকায় বৃষ্টি ঝরেছে। শীতও বেড়েছে। আজ সকালে ঘন কুয়াশায় সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে সকালে ঘন কুয়াশায় বাসসহ ভারী যানবাহন চলাচল করতে কম দেখা গেছে।

পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রিকশাচালক বলেন, রবিবার দিবাগত গত রাতে বৃষ্টি হয়েছে। সোমবার ভোর থেকেও থেমে থেমে গুঁড়ি গুঁড়ি হচ্ছে। সূর্যের দেখা নেই।

কৃষক রফিকুল ইসলাম বলেন, এখন মাঘ মাসেও বৃষ্টি হচ্ছে। এতে শীত অনেক বেড়েছে, ফলে দরিদ্র শ্রেণির মানুষের কষ্ট বেড়েছে। ধান এবং গবাদি পশু খড়কুটো সংরক্ষণে সমস্যা হচ্ছে।

কয়েক দিনের এমন আবহাওয়া চরম বিপাকে পড়েছে নৌপথে চলাচলকারী মানুষেরা। কুয়াশায় রাতে নদীতে কিছু দেখা না গেলেও দিনের বেলায়ও প্রায় একই অবস্থার সৃষ্টি হয়েছে। নদী ও সড়ক পথে যান চলাচল বিঘ্নিত হওয়ার পাশাপাশি দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে।

মেঘলা আকাশ, ঘন কুয়াশা ও বৃষ্টিতে শীতের প্রকোপ বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ দিনমজুররা। এদিকে গত কয়েক দিনের শীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠাণ্ডাজনিত রোগীদের সংখ্যাও বাড়ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তেন মং বলেন, গত দুই-তিন দিন ধরে স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগীদের সংখ্যা বেড়েছে। এ সকল রোগীদের মধ্যে শিশু ও বয়স্করাই বেশি।  



সাতদিনের সেরা