kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২২ ২০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুরে একটি হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন মাদারীপুরের অতিরিক্তি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস। সোমবার বিকেল ৩টার দিকে বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন। এ সময় ফাঁসির আদেশপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন। একজন আসামি পলাতক রয়েছে।

বিজ্ঞাপন

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- তরুণী বৈদ্য, অশোক বৈদ্য, নরেন বৈরাগী, কালু বিশ্বাস ও বিজয় বৈরাগী। এছাড়া মামলার ২ নম্বর আসামি গৌরাঙ্গ বৈদ্য মামলা চলাকালীন সময়ে মারা যান।  

আদালত সূত্র জানায়, ২০০২ সালের ১৪ অক্টোবর দুর্গাপূজা থেকে বাড়ি ফেরার পথে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম রাধারানী বৈদ্যকে অপহরণ করেন আসামিরা। পরে পাথুলিয়া বিলে নিয়ে তার দেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করে হত্যার পর মরদেহ কচুরিপানার মধ্যে গুম করে। পরদিন নিহতের ছেলে বিষ্ণুপদ বৈদ্য রাজৈর থানায় একটি অপহরণ মামলা করেন। মামলার সূত্র ধরে ঘটনার ১১ দিন পর পাথুলিয়া বিল থেকে রাধা রানী বৈদ্যের মস্তক বিহীন মরদেহ উদ্ধার করে পুলিশ।

মাদারীপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, 'জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আমগ্রাম এলাকার গুরুপদ বৈদ্যের স্ত্রী রাধা রানী বৈদ্যকে পাখুল্যার বিলে নিয়ে হত্যা করে লাশ গুম করে রাখে আসামিরা। হত্যাকাণ্ডের ১১ দিন পর ওই বিল থেকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিহতের লাশ উদ্ধার করে। আমরা রাষ্ট্রপক্ষ এ মামলায় বিজ্ঞ আদালতে ১১ জন সাক্ষী উপস্থাপন করি। অবশেষে বিজ্ঞ অতিরিক্তি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রায় প্রদান করেন। এ রায়ে আমরা রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। ' 



সাতদিনের সেরা