kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম-কুয়েত রুটে যাত্রা শুরু করল জাজিরা এয়ারওয়েজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ জানুয়ারি, ২০২২ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম-কুয়েত রুটে যাত্রা শুরু করল জাজিরা এয়ারওয়েজ

১৫৫ যাত্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে কুয়েতের উদ্দেশে রওনা দিয়েছে সংস্থা জাজিরা এয়ারওয়েজ। চট্টগ্রাম-কুয়েত রুটে যাত্রীবাহি এটিই প্রথম ফ্লাইট। এর আগে, ১ অক্টোবর ২০২০ সালে ঢাকা থেকে কুয়েত রুটে যাত্রী পরিবহন শুরু করে জাজিরা; যেটি এখনো চলমান আছে।

আজ সোমবার চট্টগ্রাম বিমানবন্দর থেকে ১৫৫ যাত্রী নিয়ে কুয়েতের উদ্দেশে প্রথম রওনা দেয় বিমান সংস্থাটি।

বিজ্ঞাপন

যেখানে একজন ছাড়া বাকি সব যাত্রী ছিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে।

সোমবার চট্টগ্রামের পাঁচতারা হোটেল রেডিসন ব্লুতে জাজিরার যাত্রা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দেন বিমান সংস্থার ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং ও  কাস্টমার অ্যাক্সপেরিয়েন্স) এন্ড্রু ওয়ার্ড; ভাইস প্রেসিডেন্ট (সেলস) রবীন্দ্রন বারাথান।

জাজিরা এয়ারের বাংলাদেশি সেলস এজেন্ট (জিএসএ) জেট অ্যাভিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ ইউসুফ ওয়ালিদ বলেন, মধ্যপ্রাচ্যগামি যাত্রীদের দুর্ভোগ লাঘবে আমরা সময় এগিয়ে এনে ফ্লাইট পরিচালনা শুরু করেছি। প্রথম ফ্লাইটেই আমরা পূর্ণ যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছি। এরমধ্য দিয়ে চট্টগ্রাম থেকে কুয়েত হয়ে মধ্যপ্রাচ্য, ইউরোপসহ ৩৮টি গন্তব্যে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে বিমান সংস্থাটি; যাত্রী চাহিদা বাড়লে পরবর্তীতে ফ্লাইট সংখ্যা বাড়বে।  

জাজিরার বহরে বর্তমানে ১৭টি বিমান আছে; আর চট্টগ্রাম থেকে ১৭৮ আসনের 'এয়ারবাস এ ৩২০ নিও' দিয়ে যাত্রী পরিবহন করছে সংস্থাটি।

জানা গেছে, চট্টগ্রাম-কুয়েত রুটে জাজিরা এয়ারের ফ্লা্ইট শুরুর কথা ছিল ফেব্রুয়ারির শুরুতে। বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য রুটে যাত্রী চাহিদা ব্যাপক থাকায় সেই সুযোগ লুফে নিতে সময় এগিয়ে এনে ২৪ জানুয়ারি থেকেই ফ্লাইট শুরু করে বিমান সংস্থাটি। চট্টগ্রাম থেকে একজন যাত্রী ৬ ঘণ্টা ৫০ মিনিটে কুয়েত যাত্রায় বিমান ভাড়া হচ্ছে সর্বনিম্ন সাড়ে ৩৪ হাজার টাকা। এর ফলে চট্টগ্রাম থেকে কুয়েত গিয়ে সেখান থেকে সৌদি আরব, সংযুক্ত আরব-আমিরাত, বাহরাইন, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কম খরচে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

জানতে চাইলে গালফ এয়ারের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম বলছেন, চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালুর খুব ভালো উদ্যোগ; আমরা আশাবাদি মধ্যপ্রাচ্য রুটে গ্রাহক আকৃষ্ট করতে জাজিরা এয়ার ভাড়া কমিয়ে গ্রাহকদের পাশে দাঁড়াবে।   



সাতদিনের সেরা