kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

উত্ত্যক্তে বাধা দেওয়ায় খুন : এক ভাইয়ের ফাঁসি, অন্য ভাইয়ের যাবজ্জীবন

নড়াইল প্রতিনিধি    

২৩ জানুয়ারি, ২০২২ ১৩:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



উত্ত্যক্তে বাধা দেওয়ায় খুন : এক ভাইয়ের ফাঁসি, অন্য ভাইয়ের যাবজ্জীবন

দণ্ডাদেশপ্রাপ্ত দুই ভাই

বিধবা ফুফুকে উত্ত্যক্তে বাধা দেওয়ায় রেজাউল মোল্যা (২২) খুনের ঘটনায় দুই ভাইয়ের একজনকে মৃত্যুদণ্ড ও অপর ভাইকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রবিবার (২৩ জানুয়ারি) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন। এ ছাড়া জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- যশোর জেলার অভয়নগর থানার কামকুল গ্রামের সোনা মোল্যার ছেলে বাছের আলী (৫৩) এবং তার ছোট ভাই কামাল মোল্যা (৪৫)। প্রথমজনকে মৃত্যুদণ্ড ও দ্বিতীয়জনকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ডের আদেশ দেন আদালত।  

মামলার বিবরণে বলা হয়, নড়াইল সদর উপজেলার শিমুলিয়া গ্রামের সোহরাব মোল্যার বিধবা মেয়ে  রোকেয়া বেগমকে (৪৩)  প্রায়ই উত্ত্যক্ত করতেন আসামি বাছের আলী। রোকেয়ার ভাইয়ের ছেলে রেজাউল মোল্যা বাছের আলীকে তাদের বাড়ি আসতে ও উত্ত্যক্ত করতে নিষেধ করতেন। ২০১৯ সালের ২৬ জুন রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনার জেরে আসামি বাছের আলী ও তার ভাই কামাল মোল্যা রেজাউলের ওপর হামলা চালান। কামাল মোল্যা মোটা লাঠি দিয়ে রেজাউলকে আঘাত করেন। পরে বাছের আলী লোহার পেরেক লাগানো বাঁশ দিয়ে রেজাউলের মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করেন। আহতকে উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরদিন ২৭ জুন চিকিৎসাধীন অবস্থায় রেজাউল মারা যান।  

এ ঘটনায় রেজাউলের পিতা রাবুল মোল্যা নড়াইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আজ রবিবার এ রায় দেন বিচারক।   



সাতদিনের সেরা