kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

শাবিপ্রবি

শিক্ষামন্ত্রীর সঙ্গে দুপুরে আবারও আলোচনা করবেন শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১১:৫০ | পড়া যাবে ১ মিনিটে



শিক্ষামন্ত্রীর সঙ্গে দুপুরে আবারও আলোচনা করবেন শিক্ষার্থীরা

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবি ক্যাম্পাসে গত রাতে মোমবাতি প্রজ্বালন করে শিক্ষার্থীরা সমাবেশ করেন। ছবি : কালের কণ্ঠ

উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা গণ-অনশন শুরু করেছেন। এমন পরিস্থিতিতে আজ রবিবার দুপুর ১টার দিকে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন শিক্ষার্থীরা।  

শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, মন্ত্রীকে আমাদের আন্দোলনের শুরু থেকে যা যা হয়েছে সব জানিয়েছি। তিনি আমাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

বিজ্ঞাপন

তবে, আমরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আজ দুপুরে আবারও আলোচনায় বসব। ততক্ষণ পর্যন্ত আমাদের অনশন চলবে।

রাতের ওই আলোচনায় শিক্ষামন্ত্রী অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ করেন। এ ছাড়া উপাচার্যর পদত্যাগের যে দাবি তারা করছেন সেটি থেকে সরে আসার অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেন, তারা কোনোভাবেই উপাচার্যর পদ্ত্যাগের দাবি থেকে সরে আসবেন না। সেইসঙ্গে এই দাবি না মানা পর্যন্ত তারা অনশন ভাঙবেন না।

এর আগে গতকাল শনিবার রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।



সাতদিনের সেরা