kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেছেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২২ ০২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেছেন শিক্ষার্থীরা

ফাইল ছবি

চলমান সংকট নিরসনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিরোধী আন্দোলনের সমাধানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণির সঙ্গে আলোচনায় বসেছেন শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। রবিবার দিবাগত রাত দেড়টায় আইআইসিটি ভবনের ১২৯নং কক্ষে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষার্থীদের প্রতিনিধি দল।

এদিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এই দীর্ঘ সময়ে তাদের কেউই খাবার ও পানীয় গ্রহণ করেননি।

বিজ্ঞাপন

এ কারণে আরো একজনের স্বাস্থ্যের অবনতি ঘটেছে।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টা ২০ মিনিটের দিকে অনশনকারী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহরিয়ার আবেদীনকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হয়।

জানা গেছে, ২৩ অনশনকারীর ১৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৭ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন। অনশনরত শিক্ষার্থীদের পাশে চিকিৎসক ছাড়াও সিলেট ওসমানী মেডিকেল কলেজের ছাত্রলীগের ২০ থেকে ২৫ জনের টিম গত পরশু থেকে রয়েছে।

এর আগে গত রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।



সাতদিনের সেরা