kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

শাবি উপাচার্য ফরিদ উদ্দিনের কুশপুত্তলিকা দাহ

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



শাবি উপাচার্য ফরিদ উদ্দিনের কুশপুত্তলিকা দাহ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেছে শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি কিলো রোড প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়। পরে মুক্তমঞ্চের সামনে উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এর আগে সন্ধ্যায় গণঅনশনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। এরই মধ্যে নতুন আরো শিক্ষার্থী অনশনে যোগ দিয়েছেন বলে জানা গেছে।

এ নিয়ে অনশনরত শিক্ষার্থীর সংখ্যা দাঁড়াল ২৬ জনে। তাঁদের মধ্যে এখন পর্যন্ত ১৬ জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। কেউ কেউ চিকিৎসা নিয়ে ফিরে আবারও অনশনে যোগ দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে, কোনো ধরনের সিদ্ধান্ত ছাড়াই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বৈঠক শেষ হয়েছে। তবে চলমান চলমান সংকট সমাধানে শিক্ষার্থীরা যখন চাইবেন শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রতিনিধি দল তখনই শাবিপ্রবিতে আলোচনার জন্য যাবেন। ব্যক্তিগত কারণে শাবিপ্রবিতে যেতে পারছেন না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

শনিবার সন্ধ্যায় শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা সবাই সমাধান চাই তার জন্য আমাদের আলোচনা বসা প্রয়োজন। আলোচনা সভায় বসার জন্য শিক্ষার্থীদের জন্য সবসময় দ্বার খোলা রয়েছে। তারা যখন চাইবেন তখনই আলোচনা হবে। আমি ব্যক্তিগতভাবে পারিবারিক কাজের কারণে যেতে পারছি না। তবে প্রয়োজন হলে আমাদের প্রতিনিধি দল সেখানে যেতে পারেন।



সাতদিনের সেরা