kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

হোটেল-পর্যটন নিয়ে হাতে কলমে প্রশিক্ষণ পেলেন নোবিপ্রবি শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি    

২২ জানুয়ারি, ২০২২ ২২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



হোটেল-পর্যটন নিয়ে হাতে কলমে প্রশিক্ষণ পেলেন নোবিপ্রবি শিক্ষার্থীরা

হোটেল ম্যানেজমেন্ট ও পর্যটন নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৪৮ জন শিক্ষার্থী। ঢাকার গ্রীন রোডে অবস্থিত বাংলাদেশ হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট থেকে ছয়দিনব্যাপী ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন, ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস, ফ্রন্ট অফিস ম্যানেজমেন্ট, হাউজকিপিং বিষয়ে এ প্রশিক্ষণ পান এসব শিক্ষার্থীরা।

গত ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ কার্যক্রমের আজ শনিবার (২২ জানুয়ারি) ছিল শেষ দিন। বেলা ৫টায় ইন্সটিটিউটের কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন প্রশিক্ষকরা।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক মো. হাতেম আলী অয়ন, প্রশিক্ষক ও কোঅরডিনেটর আনিস উদ্দিন আহমেদ, ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন(কুকিং) প্রশিক্ষক মো. কামাল হোসাইন, হাউজকিপিং প্রশিক্ষক মো. শরিফুল ইসলাম, প্রশিক্ষক মো. জহিরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান সোহেল মোহাম্মদ নাফি এবং একই বিভাগের আরেক সহকারী অধ্যাপক জান্নাতুল মাওয়া অরিন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান সোহেল মোহাম্মদ নাফি বলেন, 'হোটেল ও পর্যটন শিল্পে ক্যারিয়ারে ভালো করার জন্য সবচেয়ে বেশি দরকার ব্যবহারিক জ্ঞান। এতদিন আমাদের বিভাগের এসব শিক্ষার্থীরা শুধুমাত্র তাত্ত্বিক জ্ঞান অর্জন করেছে। হোটেল ও পর্যটন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে ব্যবহারিক জ্ঞান অর্জনের জন্যে আমরা প্রথমবারের মতো প্রশিক্ষণের এই উদ্যোগ নিয়েছিলাম এবং আমাদের শিক্ষার্থীরা সফলতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করেছে। '



সাতদিনের সেরা