kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

শাহজালাল বিশ্ববিদ্যালয়

এবার শিক্ষার্থীদের পরনে কাফন, সামনে প্রতীকী লাশ

শাবিপ্রবি প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২২ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



এবার শিক্ষার্থীদের পরনে কাফন, সামনে প্রতীকী লাশ

শাহাজালাল বিশ্ববিদ্যালয়ে কাফনের কাপড় পরে অবস্থান করছেন শিক্ষার্থীরা। তাঁদের দাবি, অনশনে শুধু ২৩ শিক্ষার্থী নয়। ভিসি পদত্যাগ না করলে তাঁরাও অনশনে যাবেন।

এ সময় তাঁরা সামনে প্রতীকী লাশ নিয়ে অবস্থান শুরু করেন।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) বিকেল ৩টার দিকে অবস্থান শুরু করেন তাঁরা। এরপর গোল চত্বর থেকে মৌন মিছিল বের করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

অবস্থানে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসিবুর রহমান বলেন, 'অনশনে যে ২৩ জন আছেন আমরা তাঁদের সঙ্গে আছি। দাবি আদায়ে আমরা অনড় থাকব। দাবি না আদায় হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। অনশনকারী অনেকের অবস্থা খারাপ। তাঁদের চিকিৎসা প্রয়োজন। আমাদের লাশের ওপর দিয়ে ভিসির যেতে হবে। ' 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। তাঁদের কেউই খাবার ও পানীয় গ্রহণ করেননি এই দীর্ঘ সময়ে। ফলে আরো একজনের স্বাস্থ্যের অবনতি ঘটেছে।

অনশনরত ২৩ শিক্ষার্থীর মধ্যে এখন পর্যন্ত ১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। কেউ কেউ চিকিৎসা নিয়ে ফিরে আবারও অনশনে যুক্ত হয়েছেন বলে জানা গেছে। সুস্থ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন।



সাতদিনের সেরা