kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

বিজিবির অভিযান

উখিয়া সীমান্তে ২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি আইস জব্দ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার    

২১ জানুয়ারি, ২০২২ ১০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



উখিয়া সীমান্তে ২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি আইস জব্দ

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের বিশেষ টহলদল উখিয়ার পালংখালী এলাকা থেকে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে। গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। এখন পর্যন্ত এটাই আইসের সবচেয়ে বড় চালান বলে জানিয়েছে বিজিবি, যার মূল্য ২৫ কোটি টাকা।

বিজিবি-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কয়েকজন মাদক কারবারি বিপুল পরিমাণ আইস নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে।

বিজ্ঞাপন

এ সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ চৌকস আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী বাজার থেকে ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজনকে সীমান্ত এলাকা থেকে হেঁটে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল। তাদের থামতে বলা হয় এবং তল্লাশির জন্য চ্যালেঞ্জ করে বিজিবি। সশস্ত্র মাদক কারবারিরা গ্রেপ্তারের আশঙ্কা আঁচ করে টহলদলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও পাল্টা গুলি চালায়। এ সময় মাদক কারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দিয়ে দ্রুত পাহাড়ের গহিন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়। জব্দকৃত আইসের আনুমানিক সিজারমূল্য ২৫ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অধিনায়ক আরো জানান, বিজিবি বিভিন্ন এলাকায় বিশেষ মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ১২ কোটি ৫৫ লাখ ৬৫ হাজার টাকা মূল্যের চার লাখ ১৮ হাজার ৫৫০ পিস বার্মিজ ইয়াবা এবং এবার ২৫ কোটি টাকা মূল্যের পাঁচ কেজি আইস জব্দ করেছে। সর্বমোট ৩৭ কোটি ৫৫ লাখ ৬৫ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্যসহ পাঁচজনকে আটক করা হয়।



সাতদিনের সেরা