kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ জানুয়ারি, ২০২২ ১৮:২৪ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে

সরকারি কোষাগারের টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই রাজস্ব কর্মকর্তা হলেন- নাসির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্লা। তাঁদের বিরুদ্ধে ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা শুল্ক আত্মসাতের অভিযোগে মামলা করেছিল দুদক।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের কৌসুলি কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, মামলার পর দুই আসামি উচ্চ আদালতে জামিন আবেদন করেছিলেন। উচ্চ আদালত দুজনকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন। এই নির্দেশনার পর দুজন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এই মামলার আরো দুই আসামি নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক মো. আবদুল মান্নান চৌধুরী পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, গত নভেম্বর মাসে সরকারি কোষাগারের টাকা জমা না করে আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক আবু সাঈদ। এর আগে ২০১৬ সালের নভেম্বর মাসে ঢাকার রয়েল ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতি আমদানি করে। শুল্কায়ন ও পণ্য ছাড়ের জন্য নেপচুন ট্রেডিং ও বনলতা শিপিং এজেন্সিকে দায়িত্ব দেয়। কিন্তু নিয়ম অনুসারে কায়িক পরীক্ষা ও যথাযথ শুল্কায়ন না করে পণ্যগুলো খালাস করা হয়। এই ঘটনার দুদক তদন্ত শুরু করে। প্রাথমিক সত্যতা পাওয়ার পর মামলা দায়ের করা হয়। সেই মামলায় দুই রাজস্ব কর্মকর্তাসহ চারজনকে আসামি করা হয়। অবশ্য, এরই মধ্যে নাসির উদ্দিন মাহমুদ খান অবসরে গেছেন।



সাতদিনের সেরা