kalerkantho

রবিবার ।  ২২ মে ২০২২ । ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২০ শাওয়াল ১৪৪৩  

সিরাজগঞ্জ আদালতে অচলাবস্থা

সিরাজগঞ্জ সংবাদদাতা   

২০ জানুয়ারি, ২০২২ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জ আদালতে অচলাবস্থা

সিরাজগঞ্জে আইনজীবী এবং আদালত কর্মচারীদের মধ্যে সৃষ্ট সমস্যা আরো প্রকট আকার ধারন করেছে। এ সমস্যা সমাধানে ব্যর্থতার অভিযোগ এনে টানা পাঁচদিনের মত আদালত বর্জন অব্যাহত রেখে জেলা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অপসারণ এবং অভিযুক্ত কর্মচারীদের শাস্তির দাবিতে মিছিল-সমাবেশ করেছে আইনজীবীরা। বৃহস্পতিবার সকালে আদালত প্রাঙ্গনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। এরপর একই দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেন তারা এবং আইনজীবী সমিতিতে সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

  

সংবাদ সন্মেলনে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না বলেন, আইনজীবী ও স্টোনোগ্রাফারের মধ্যে সৃষ্ট সমস্যা সমাধাকল্পে জেলা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে লিখিত ভাবে অবগত করা হয়েছে। কিন্ত ঘটনার ৮দিন অতিবাহিত হলেও বিষয়টি সমাধাকল্পে তারা কোনো উদ্যোগ গ্রহণ করেননি। উল্টো অভিযুক্ত স্টোনোগ্রাফার ইউসুফ আলী পলাতক থেকেও আইনজীবীদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন। আর তার পক্ষ অবলম্বন করে আদালতের কর্মচারীরা এজলাস ও অফিস কক্ষ বন্ধ রেখে আপত্তিকর ব্যানার হাতে আইনজীবীদের বিরুদ্ধে অবৈধভাবে মিছিল-সমাবেশ করেছেন। এটা শিষ্টাচার বর্হিভূত ও চরম অনৈতিক।

এ কারণে জেলা ও দায়রা জজ এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে অন্যত্র বদলী, আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, স্টোনোগ্রাফার ইউসুফ আলীকে গ্রেপ্তার ও দুর্নীতিবাজ কর্মচারীদের অপসারণ দাবী করেন তিনি।  

সংবাদ সন্মেলনে আইনজীবী সমিতির সভাপতি মীর রুহুল আমিন বাবুসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।     



সাতদিনের সেরা