kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

বাগেরহাটে এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৪০ একর সম্পত্তি উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২২ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৪০ একর সম্পত্তি উদ্ধার

বাগেরহাটে মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বাগেরহাটে খুলনা-মোংলা মহাসড়কের দিগরাজ থেকে চুলকাঠি পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে উচ্ছেদ অভিযান চালানো হয়। গতকাল বুধ ও আজ বৃহস্পতিবার দু'দিন ধরে সড়ক ও জনপথ বিভাগ এই উচ্ছেদ অভিযান চালায়।

অভিযান চলাকালে মহাসড়কের পাশে গড়ে ওঠা প্রায় এক হাজার কাঁচা-পাকা অবৈধ স্থাপনা বুলডেজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

উদ্ধার করা হয় সড়ক ও জনপথ বিভাগের প্রায় ৪০ একর সম্পত্তি।  

সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা উপ-সচিব অনিন্দিতা রায়ের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।  

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন জানান, প্রথমে সড়ক ও মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনার তালিকা করা হয়। এরপর ওইসব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য এলাকায় মাইকিং করা হয়। এর পরেও স্থাপনা সরিয়ে না নেওয়ায় উদ্ধার অভিযান চালানো হয়। অভিযান চলাকালে দিগরাজ থেকে চুলকাঠি পর্যন্ত মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা প্রায় এক হাজার কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় সড়ক ও জনপথ বিভাগের প্রায় ৪০ একর সম্পত্তি উদ্ধার করা হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।  



সাতদিনের সেরা