kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

নাফনদ থেকে ৪ কেজি আইস ও ৫০ হাজার ইয়াবার উদ্ধার

বিশেষ প্রতিনিধি ও টেকনাফ প্রতিনিধি, কক্সবাজার   

২০ জানুয়ারি, ২০২২ ০৫:১৪ | পড়া যাবে ২ মিনিটে



নাফনদ থেকে ৪ কেজি আইস ও ৫০ হাজার ইয়াবার উদ্ধার

মিয়ানমার থেকে বানের স্রোতের মতো বস্তা বস্তা ইয়াবা ও ক্রিস্টাল মেথ আইচস্থল ও নৌ-পথে সমান তালে প্রবেশ করছে। মাদক চালানের জোয়ারে ভাসছে মিয়ানমার সীমান্তবর্তী তিন উপজেলা টেকনাফ, উখিয়া ও নাইক্ষংছড়ির জনপদ। মঙ্গলবার সেন্ট মার্টিন দ্বীপ সংলগ্ন সাগরে কোস্টগার্ড সদস্যরা ১২ লাখ পিস ইয়াবার চালান উদ্ধারের পর বুধবার বিজিবি সদস্যরা ‌আরেক দফায় নাফনদ থেকে উদ্ধার করেছে ৪ কেজি আইচ ও ৫০ হাজার ইয়াবার চালান।

টেকনাফের ২-বিজিবি সদস্যরা বুধবার ভোরে নাফনদের জালিয়ার দ্বীপে অভিযান চালিয়ে ২২ কোটি ৩৭ লাখ টাকা মূল্যের ৪,১৭৫ কেজি ক্রিস্টাল মেথ আইচ এবং ৫০ হাজার ইয়াবা জব্দ করেন।

বিজ্ঞাপন

টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে বিপুল পরিমাণ মাদকের একটি চালান প্রবেশ করবে মর্মে সংবাদ পেয়ে নাফনদের তীরবর্তী জালিয়ারদ্বীপে বিজিবি সদস্যরা ওঁৎ পেতে থাকেন।

এসময় মিয়ানমার থেকে মাদকের চালান বোঝাই একটি নৌকা আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করেন। বিজিবি সদস্যদের দেখতে পেয়ে নৌকায় থাকা পাচারকারীরা নাফনদের জিরোপয়েন্টে নৌকা থেকে লাফিয়ে ওপাড়ে চলে যায়। পরে নৌকাটি তল্লাশি করে একটি বস্তার ভিতর থেকে ৪,১৭৫ কেজি ক্রিস্টাল মেথ আইচ এবং ৫০ হাজার ইয়াবা জব্দ করে।  

উল্লেখ্য, মঙ্গলবার বিকালে টেকনাফ কোস্টগার্ড বাহিনী সেন্ট মার্টিন দ্বীপের ছিরাদিয়া সংলগ্ন স্থানে অভিযান পরিচালনা করে ১১ লাখ ৯৫ হাজার ৬ শত পিস ইয়াবাসহ একটি আধুনিক বিদেশি সাব মেশিন গান ও ৩০ রাউন্ড তাজা গুলি জব্দ করে।



সাতদিনের সেরা