kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

আন্দোলনে এসে অসুস্থ হয়ে পড়লেন শাবিপ্রবির দুই শিক্ষার্থী

শাবিপ্রবি প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২২ ০২:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



আন্দোলনে এসে অসুস্থ হয়ে পড়লেন শাবিপ্রবির দুই শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। বুধবার রাতে আন্দোলনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে পড়েন।

তাদের মধ্যে বাংলা বিভাগের শিক্ষার্থী মোজাম্মেল হক রাত ১০টায় অজ্ঞান হয়ে পড়েন ও সমাজকর্ম বিভাগের দীপান্বিতা রাত ১১টার দিকে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে অ্যাম্বুল্যান্সযোগে নগরীর মাউন্ড এডোরা হসপিটালে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

বর্তমানে তারা ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। বর্তমানে তাদের মধ্যে মোজাম্মেল হকের জ্ঞান ফিরে এলেও তিনি শ্বাসকষ্টে ভোগায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে উত্তাল শাবিপ্রবি ক্যাম্পাস। সপ্তম দিনের মতো বুধবার সকাল ১১টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে দুপুর ২টা থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে অনশন করে যাচ্ছি। অনশনরত অবস্থায় শিক্ষার্থীদের কোনো কিছু হলে এর দায়ভার ভিসিকেই নিতে হবে বলে জানান শিক্ষার্থীরা।

এদিকে আজ বুধবার রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধিদল শিক্ষার্থীদের কাছে আসে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ না করলে তাদের কোনো কথাই শুনবে না বলে জানান শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ না করে রাত সাড়ে ১১টার দিকে স্থান ত্যাগ করেন শিক্ষকরা।



সাতদিনের সেরা