kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

বিএনপি-জামায়াতের কর্মী নিয়ে আওয়ামী লীগের পকেট কমিটি!

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০২২ ২২:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপি-জামায়াতের কর্মী নিয়ে আওয়ামী লীগের পকেট কমিটি!

বগুড়ার শাজাহানপুর উপজেলার মাঝিড়া ইউনিয়নে বিএনপি-জামায়াতের কর্মী নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে।

আজ বুধবার সন্ধ্যায় মাঝিড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর জমা দেওয়া হয়েছে। যার অনুলিপি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, উপজেলার আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত), সাধারণ সম্পাদক এবং মাঝিড়া ইউপি চেয়ারম্যান বরাবর প্রেরণ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১০টা থেকে উপজেলার পদ্মপুকুর স্কুল মাঠে মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

মঞ্চ নির্মাণও করা হয়েছিল। কিন্তু অভিযোগ উঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন এবং সাধারন সম্পাদক আফজাল হোসেন বাচ্চু ৯টি ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর করে নিয়ে নিজেদের পক্ষের লোকজন নিয়ে ওয়ার্ডে পকেট কমিটি গঠন করেছেন। যে কমিটিতে একই পরিবারে একাধিক ব্যক্তি ও জামায়ত-বিএনপির কর্মীদের রাখা হয়েছে। এর জবাব চাইলে ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদক কোনো জবাব না দিলে ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ নতুন করে ওয়ার্ড কমিটির তালিকা করেন। অবস্থা বেগতিক দেখে সম্মেলন শুরুর আগে তড়িঘড়ি করে সম্মেলন স্থগিত ঘোষণা করে মঞ্চ খুলে ফেলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন। এতে করে সম্মেলনে আসা নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেন।

মাঝিড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মগরেব আলী জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন মিটিংয়ের কথা বলে ডেকে নিয়ে গিয়ে জোর করে সাদা কাগজে স্বাক্ষর করে নিয়েছিলেন। এখন এসে জানতে পারেন ওই স্বাক্ষরে ওয়ার্ড কমিটি করা হয়েছে। বিষয়টি জানতে পেরে ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ ক্ষুব্দ হন। আবার নতুন করে ওয়ার্ড কমিটির তালিকা করেন। ঘটনা বেগতিক দেখে সম্মেলন স্থগিত ঘোষণা করেন ইউনিয়ন কমিটির সভাপতি নেছার উদ্দিন। এ ঘটনায় ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি অভিযোগ জেলা আওয়ামী লীগ বরাবর জমা দেয়া হয়েছে।

মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেন বাচ্চু জানান, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন এই বিষয়ে ভাল জানেন। তিনি কিছু জানেন না।

মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন জানান, ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ নিজেরা তালিকা করে কমিটি জমা দিয়েছেন। কোনো জোরজুলুম করা হয়নি। কিন্তু কমিটি পাশ না হওয়ায় এবং করোনার কারণে সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামীতে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম জানান, বুধবার সকাল ৮টার দিকে মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন ফোন করে বলেন সম্মেলন স্থগিত ঘোষণা করেছেন। কেন জানতে চাইলে বলেন, করোনার কারণে স্থগিত করেছেন। তবে অচিরেই সম্মেলন অনুষ্ঠিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক মাস্টার জানান, অভিযোগের কপি পেয়েছেন। আগামী দিনে দলের বিধিমালা অনুযায়ী সুষ্ঠু ও সুন্দরভাবে সম্মেলন অনুষ্ঠিত হবে।



সাতদিনের সেরা