kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

চাঁদাবাজির বিরুদ্ধে কেরানীগঞ্জে সিএনজি চালকদের ধর্মঘট

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০২২ ০০:১৪ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদাবাজির বিরুদ্ধে কেরানীগঞ্জে সিএনজি চালকদের ধর্মঘট

রাজধানীর পোস্তগোলা এলাকায় সিএনজিচালিত অটোরিকশায় চাঁদা আদায় ও চালকদের মারধরের অভিযোগে কেরানীগঞ্জে ধর্মঘট পালন করেছে সিএনজিচালিত অটোরিকশা চালকরা।  

শনিবার (১ জানুয়ারি) সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় ধর্মঘট পালন করে কেরানীগঞ্জ থেকে পোস্তগোলাগামী অটোরিকশা চালকরা। এসময় তারা অভিযোগ করেন পোস্তগোলা এলাকায় অটোরিকশা নিয়ে গেলেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০ টাকার একটি স্লিপ দিয়ে ৪০ টাকা আদায় করছে একটি চক্র। তাদের চাহিদামতো টাকা না দিলেই চালকদের মারধর করে।

বিজ্ঞাপন

এদিকে সকাল থেকে অটোরিকশা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ছে সাধারণ যাত্রীরা।

এই রুটে চলাচলকারী অটোরিকশা চালক মো. জাহাঙ্গীর আলম বলেন, সিটি কর্পোরেশনের ইজারাদার পরিচয় দিয়ে আরিফের লোকজন ১০ টাকার স্লিপ দিয়ে ৪০ টাকা নিচ্ছে। এমনকি তাদের চাহিদা মতো টাকা দিতে না পারলে আমাদের মারধর করে। তাদের অস্ত্রধারী বাহিনী রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইজারাদার মো. আরিফ বলেন, আমি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে এই স্ট্যান্ড ইজারা নিয়েছি। ইজারা শর্ত অনুযায়ী প্রতি ট্রিপে ১০ টাকা নেওয়ার কথা ছিল, এদিকে একজন অটোরিকশা চালক দিনে ২০টির বেশি ট্রিপ দেয়। ফলে তাদের ১০ টাকা হারে ধরলে ২০০ টাকারও বেশি হয়। আর এটা অটোরিকশা চালকদের জন্য বোঝা হয়ে যায় তাই অটোরিকশা মালিক ও চালকদের সঙ্গে বসে দিনে ৪০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে। চালকদের মারধরের বিষয়ে তিনি বলেন, এবিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৪নং ওয়ার্ড কমিশনার হাজী মো. মাসুদ বলেন, ঘটনা শুনে আমি ঘটনাস্থলে গিয়েছি অটোরিকশা চালকদের সঙ্গে কথা বলেছি। ইজারাদার কর্তৃপক্ষের কিছুটা গাফিলতি রয়েছে। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে মেয়র মহোদয়ের সঙ্গে আলোচনা করব। আশা করি তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, অটোরিকশা চালকদের দাবির বিষয়টি ডিএমপি এলাকার। এখানে আমাদের কিছু করার নেই। তবে তাদেরকে শান্তিপূর্ণ আন্দোলনে আমরা সহযোগিতা করছি।



সাতদিনের সেরা