kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ওসির কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের জন্য 'সংরক্ষিত চেয়ার'

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৮ ডিসেম্বর, ২০২১ ০১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ওসির কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের জন্য 'সংরক্ষিত চেয়ার'

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে নিজ অফিস কক্ষে 'সংরক্ষিত চেয়ার' রাখার ব্যবস্থা করলেন ফুলপুর থানার ওসি। শুক্রবার (১৭ ডিসেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওসির নিজ কক্ষে এ চেয়ারের ছবি পোস্ট দিলে তিনি ব্যাপক প্রশংসিত হন। ওসির এ উদ্যোগের প্রশংসা করেন বীর মুক্তিযোদ্ধারা।

জানা যায়, সারা দেশের সঙ্গে ফুলপুর থানায় অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়ার প্রত্যয় নিয়ে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উৎসব।

বিজ্ঞাপন

দিবসটি উপলক্ষে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন উপজেলার বিভিন্ন বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে তাঁদের বীরত্বের কথা শুনছেন বীর মুক্তিযোদ্ধাদের নিজের মুখে। তিনি আবেগাপ্লুত হয়ে একাত্তরের রণাঙ্গনের স্মৃতিবিজড়িত মুক্তিযোদ্ধাদের কথাগুলো লিপিবদ্ধ করে রাখেন।

এ সময় তিনি বলেন, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ৫০ বছর পর আপনাদের সঙ্গে কথা বলে আনন্দ পেলাম। আপনাদের শ্রদ্ধা জানাই। মহান মুক্তিযুদ্ধে আপনাদের ইতিহাস কোনো দিন ভুলা যাবে না। আজ থেকে থানায় আমার নিজ অফিসে আপনাদের জন্য 'সংরক্ষিত চেয়ার' রাখার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে থানায় যেকোনো সমস্যা দ্রুত সময়ে আইন অনুসারে শেষ করে দেব ইনশাআল্লাহ।

এ বিষয়ে জানতে চাইলে ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, মুক্তিযোদ্ধাদেরকে সম্মান জানাতে এ চেয়ার। তা ছাড়া তাঁদের তো বয়স হয়েছে। মুক্তিযুদ্ধের সময়ে খেয়ে না খেয়ে জীবনের সঙ্গে যুদ্ধ করে দেশ স্বাধীন করছেন এ মহান বীরযোদ্ধারা। তাঁদের জন্য কিছু কাজ করতে চাই।



সাতদিনের সেরা