kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আনসার দলের পঞ্চগড় থেকে কক্সবাজার সাইক্লিং

চাঁদপুর প্রতিনিধি    

৯ ডিসেম্বর, ২০২১ ০৪:০৪ | পড়া যাবে ২ মিনিটে



স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আনসার দলের পঞ্চগড় থেকে কক্সবাজার সাইক্লিং

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশব্যাপী সাইক্লিং করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। গত ১ ডিসেম্বর পঞ্চগড় জেলা থেকে সাইক্লিং শোভাযাত্রা শুরু হয়। মঙ্গলবার রাতে চাঁদপুর বিরতি দিয়ে বুধবার ভোরে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে।

এর আগে পঞ্চগড় থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলা অতিক্রম করে গত সোমবার (৭ ডিসেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন সাইক্লিস্টরা।

বিজ্ঞাপন

 

এরপর মঙ্গলবার রাতে চাঁদপুরে আসেন সাইক্লিস্টরা। এসময় দেশসেরা ২৫ জন সাইক্লিস্টকে  ফুলেল শুভেচ্ছা জানান চাঁদপুর আনসার ভিডিপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা।  

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইক্লিস্টরা মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত আরো কয়েকটি জেলা অতিক্রম করে কক্সবাজার গিয়ে এই বাইসাইলকল শোভাযাত্রা শেষ করবে।

এদিকে, চাঁদপুরে সাইক্লিস্ট সদস্যদের বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন রামগঞ্জ-লক্ষ্মীপুর ১৩ আনসার ব্যাটালিয়নের পরিচালক হাসানুজ্জামান গনি, লক্ষ্মীপুর জেলার আনসার-ভিডিপির কমান্ড্যান্ট জে এম ইমরান, চাঁদপুর আনসার ভিডিপির সরকারি কমান্ড্যান্ট শাহ নেওয়াজ হোসেন, আনসার ও ভিডিপি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মুশফিকুস সালিক, টিম লিডার ও সহকারী পরিচালক (ক্রীড়া) রায়হান উদ্দিন ফকির।

সাইক্লিং টিমের সদস্য তরিকুল ইসলাম ও চিংবাই মারমা বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে সাইক্লিং শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত খুশি। পঞ্চগড় থেকে আমাদের সাইকেলিং শোভাযাত্রাটি শুরু হয়ে শেষ হবে কক্সবাজারে। এর আগেও আমরা অনেক সাইক্লিং করেছি কিন্তু এরকম দীর্ঘ ১২ দিনের সাইক্লিং শোভাযাত্রা আগে কখনো করিনি।  

এ বিষয়ে সাইক্লিং টিম লিডার রায়হান উদ্দিন ফকির বলেন, আমরা পঞ্চগড় থেকে সাইক্লিং শোভাযাত্রাটি শুরু করে দেশের বিভিন্ন জেলা অতিক্রম করি। সেখান থেকে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া হয়ে চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হই। চাঁদপুরের আনসার ভিডিপি কার্যালয় রাত্রিযাপন শেষে ৮ ডিসেম্বর আমাদের যাত্রা কক্সবাজার উদ্দেশ্যে শুরু হবে। পথিমধ্যে যাত্রাবিরতি হয়ে আগামী ১২ ডিসেম্বর কক্সবাজারে আনুষ্ঠানিক ভাবে সাইক্লিং শোভাযাত্রাটি শেষ হবে। আনসার বাহিনীর সাইক্লিং যাত্রার মাধ্যমে ভবিষ্যতে ক্রীড়াঙ্গনে আরও উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমি আশাবাদী।



সাতদিনের সেরা