kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থীর অভিযোগ

রাঙ্গাবালীতে আ’লীগের পাঁচ বিদ্রোহী প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০২১ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



রাঙ্গাবালীতে আ’লীগের পাঁচ বিদ্রোহী প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার তিন ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী পাঁচ চেয়ারম্যান পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

আজ বুধবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুনের স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকালাপে জড়িত থাকার অভিযোগ এনে কারণ দর্শানোর এ চিঠি যাদের দেওয়া হয়, তারা হলেন রাঙ্গাবালী ইউপির চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন কবির তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সদস্য খলিলুর রহমান হাওলাদার, সদস্য অ্যাড. আবুল কালাম আজাদ, ছোটবাইশদিয়া ইউপির প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেনজির আহম্মেদ (বাচ্চু) ও চরমোন্তাজ ইউপির প্রার্থী চরমোন্তাজ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম মোল্লা।

এই পাঁচজনকে দেওয়া পৃথক চিঠিতে বলা হয়, আপনার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

যা দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

চিঠিতে আরো বলা হয়, গঠনতন্ত্র ৪৭ (১১) ধারা মোতাবেক কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য বলা হলো। অন্যথায় গঠনতন্ত্র মোতাবেক আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ জানান, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদকের মাধ্যমে আজ বুধবার বিদ্রোহী পাঁচ প্রার্থীর কাছে কারণ দর্শানো চিঠি পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা