kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ভোলার বোরহানউদ্দিন নির্বাচনী এলাকা, ৯০টি বোমাসহ আটক ১

ভোলা প্রতিনিধি    

৭ ডিসেম্বর, ২০২১ ১৮:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ভোলার বোরহানউদ্দিন নির্বাচনী এলাকা, ৯০টি বোমাসহ আটক ১

ভোলার বোরহানউদ্দিন উপজলায় ৯০টি চকোলেট বোমাসহ মো. মাইনুদ্দিন (৪৫) নামের একজনকে আটক করেছে পুলিশ। আটক মাইনুদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের ইমাম হোসেনের ছেলে। এ ঘটনায় আজ মঙ্গলবার পুলিশ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে আরো ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করে বোরহানউদ্দিন থানায় মামলা করেছে। এর আগে গতকাল সোমবার রাতে উপজেলার হাসাননগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে তরিকেরপুল এলাকা থেকে পুলিশ ৯০টি চকোলেট বোমাসহ মো. মাইনুদ্দিনকে (৪৫) আটক করে।

বিজ্ঞাপন

পুলিশ সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে বোরহানউদ্দিন উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে হাসাননগর ইউনিয়ন একটি। এ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়াও ২ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আছে। যাঁরা আওয়ামী লীগেরই নেতাকর্মী।  

সোমবার রাত ১০টার দিকে ইউনিয়নের মির্জাকালু পুলিশ তদন্তকেন্দ্রের পুলিশ নির্বাচনী আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কর্তব্য পালন করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তদন্তকেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আতাউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম তরিকেরপুল এলাকায় অভিযান চালায়। পুলের কাছ থেকে ৯০টি চকোলেট বোমাসহ মো. মাইনুদ্দিনকে আটক করা হয়। আটকের পর তাকে বোরহানউদ্দিন থানায় হস্তান্তর করা হয়েছে।

পুলিশ আরো জানায়, পুলিশ বাদী হয়ে মঙ্গলবার বোরহানউদ্দিন থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেছে। মাইনুদ্দিনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলা দায়ের করার পর আজ মঙ্গলবার আসামি মাইনুদ্দিনকে আদালতে পাঠানো হয়েছে। পুলিশ আদালতের কাছে জিজ্ঞাসাবাদের জন্য আসামির রিমান্ড আবেদন করবে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ফকির বলেন, নির্বাচনী এলাকায় সন্ত্রাসীরা নাশকতা সৃষ্টির লক্ষ্যে এ বোমাগুলো জমা করেছে। তারা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে।



সাতদিনের সেরা