kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

শেকৃবিতে গবেষণার মুরগি চুরি!

শেকৃবি প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



শেকৃবিতে গবেষণার মুরগি চুরি!

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গবেষণা খামার থেকে বিভিন্ন ফসল চুরির অভিযোগ দীর্ঘদিনের। এবার যোগ হলো নতুন মাত্রা। গতকাল শনিবার রাতে পোল্ট্রি ফার্ম থেকে গবেষণার মুরগি চুরি হয়েছে। মুরগিগুলো নিয়ে গবেষণা করছিলেন মাস্টার্সে শিক্ষার্থী বিপুল মজুমদার ও নিতু সাহা।

বিজ্ঞাপন

তাদের অভিযোগ, এর আগেও চুরি হয়েছে। চুরি রোধে প্রক্টর বরাবর লিখিত আবেদন করা হলেও নির্বিকার প্রক্টরিয়াল বিভাগ।

ভুক্তভোগী বিপুল মজুমদার কালের কণ্ঠকে বলেন, 'এর আগে এই গবেষণা শুরুর দিকে একবার চুরি হলে ২১ নভেম্বর আমরা প্রক্টর বরাবর নিরাপত্তা জোড়দার করার জন্য একটি আবেদন করি। কিন্তু প্রশাসন থেকে কোনো গুরুত্ব না দেওয়ায় ১৯ দিন পার হতেই আবারো গবেষণার মুরগি ও কিছু ওষুধ চুরি হয়ে গেছে। নিজেদের টাকা খরচ করে গবেষণা করার জিনিসপত্র এভাবে বারবার চুরি হওয়ায় আমরা হতাশ। তবে পরবর্তীতে যেন এভাবে আর চুরি করতে না পারে সে ব্যপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। '

পোল্ট্রি মুরগি ও ওষুধ চুরির পর আনসার কমান্ডারকে নিরাপত্তার ব্যপারে জিজ্ঞেস করা হলে তিনি সাংবাদিকদের জানান, আমাদেরকে ওপর থেকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুনুর রশীদ সুমন সাংবাদিকদের বলেন, আমাদের পর্যাপ্ত আনসার সদস্য নেই। তারপরও মাঝেমাঝে টহল দেওয়া হয়। এগ্রোনোমি ফিল্ডের গবেষণা ফসলের নিরাপত্তার ব্যপারে জানতে চাইলে তিনি বলেন, ইঞ্জিনিয়ারিং সেকশনের নির্মাণকাজ শেষ না হলে আমরা কিছু করতে পারছি না। তবে বিষয়টা নিয়ে আমরা ভাবছি।



সাতদিনের সেরা