kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিকে নৌকার মনোনয়ন! পরে সংশোধন

সাভার সংবাদদাতা   

৫ ডিসেম্বর, ২০২১ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিকে নৌকার মনোনয়ন! পরে সংশোধন

দণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেন ও সংশোধনী বিজ্ঞপ্তি।

মাত্র দুইদিন আগে হত্যাকাণ্ডের মামলায় ইউপি চেয়ারম্যানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আলাদত। সেই চেয়ারম্যানকে আবার আওয়ামী লীগ থেকে ইউনিয়ন নির্বাচনে মনোনয়ন দিয়ে তালিকা ঘোষণা করা হয়। মুহূর্তে আলোচনা-সমালোচনা ঝড় ওঠে। তবে অসাবধানতার কথা উল্লেখ করে কিছুক্ষণ পরই সংশোধনী দিয়ে বাদ দেয়া হয় সেই মৃত্যদণ্ড প্রাপ্ত অপরাধী আনোয়ার হোসেনের নাম।

বিজ্ঞাপন

আনোয়ার সাভার উপজেলার আমানিবাজার ইউনিয়নে ৬ ছাত্র হত্যাকাণ্ডের দণ্ডপ্রাপ্ত আসামি। শনিবার (৪ নভেম্বর) বিকেল থেকে পঞ্চমধাপে বিভিন্ন ইউনিয়নের নৌকার মননোয়ন দেওয়া হয় তাকে। তবে কিছুক্ষণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত একটি সংশোধনী প্রকাশ করা হয়। যেখানে আমিনবাজার ইউনিয়নে অসবাধনতাবশত মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ করা হয়েছে বলে দাবি করা হয়। পরবর্তী তালিকায় আমিনবাজার ইউনিয়নে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে মো. রকিব আহম্মেদের নাম উল্লেখ করা হয়।

এ বিষয়ে আমনিবাজারের ২নম্বর ওয়ার্ডেন ইউপি সদস্য আবু মেম্বার বলেন, প্রথমে শুনেছিলাম নৌকা থেকে আনোয়ার হোসেনের নাম। পরে শুনেছি রকিব আহম্মেদকে দেয়া হয়েছে। আমরা দোয়া করি রকিব আহম্মেদ পাস করুক।

আমিনবাজার ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী রকিব আহম্মেদ বলেন, যেখানে অসাবধানতাবশত বিষয়টি উল্লেখ করা হয়েছে। সেখানে আরো কোন মন্তব্য নেই। আমাদের গ্রুপিং নেই। বড় কথা, আমিনবাজারের মানুষ পরিবর্তনের মধ্য দিয়ে আরো ভালো কিছু পাওয়ার প্রত্যাশায় করছে। আমার দল ও স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতায় জনগনের জন্য নতুন কিছু করতে পারবো বলে আশা করছি।

এ বিষয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেন, যেহেতু নামের ভুল হয়েছে। পরে আবার সংশোধনী দেওয়া হেয়েছে। ফলে এটা নিয়ে আর কিছু বলার নেই।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সহযোগি অধ্যাপক আ.স.ম ফিরোজ-উল-হাসান বলেন, এতো বড় একটি দলকে আরো সর্তক হতে হবে। এ ধরনের স্পর্শকতার মামলা বা দণ্ডপ্রাপ্ত যারা তাদের বিষয়ে আগে থেকেই দলকে ভাবা উচিত। যাতে করে এমন অসাবধানতার মুখোমুখী দাঁড়াতে না হয়।

প্রসঙ্গত, ২০১১ সালে ১৭ জুলাই আমিনবাজারে ডাকাত সন্দেহে ৬ ছাত্রকে পিটিয়ে নির্মমভাবে হত্যার মামলায় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) আমিনবাজারে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ ১৩ জনকে মৃত্যুদণ্ড ও ১৯ জনকে যাবজ্জীবন কারাদাণ্ড দেন আদালত।



সাতদিনের সেরা