kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বশেমুরবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ, ২ ঘণ্টা পর মুক্তি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০২১ ১৯:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ, ২ ঘণ্টা পর মুক্তি

উপাচার্যের কক্ষে তালা ঝুলিয়ে চাকরি স্থায়ীকরণের দাবিতে আবারো আন্দোলন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত (মাস্টার রোল) কর্মচারীরা। রবিবার দুপুর ২টায় উপাচার্য কার্যালয়ে তালা দিয়ে আন্দোলন শুরু করেন তারা।

এসময় প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়। এতে অবরুদ্ধ হয়ে পড়েন উপাচার্য।

বিজ্ঞাপন

এ সময় চাকরী স্থায়ী করার দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

আন্দোলনকারী অস্থায়ী কর্মচারীরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দৈনিক হাজিরার ভিত্তিতে ১৫২ জন কর্মচারী কর্মরত রয়েছেন। কিন্তু চাকরি স্থায়ীকরণ না হওয়ায় অসহায় অবস্থায় রয়েছেন তারা।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত বিকাল ৪টায় আগামী রিজেন্ট বোর্ডে অস্থায়ী কর্মচারীদের নিয়োগের বিষয়টি উত্থাপন করা হবে উপাচার্যের এমন আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন প্রত্যাহার করে উপাচার্য কার্যালয়ের তালা খুলে দিয়েছেন আন্দোলরত অস্থায়ী কর্মচারীরা।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি খন্দকার নাসিরউদ্দিনের সময়কালে এসব কর্মচারীদের দৈনিক মজুরি ভিত্তিতে অস্থায়ী নিয়োগ প্রদান করা হয়। এরপর বিভিন্ন সময় অস্থায়ী কর্মচারীরা তাদের চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য কার্যালয় অবরোধসহ বিভিন্ন সময়ে আন্দোলন করে আসছিলো। উপাচার্য কর্তৃক তাদের চাকরি স্থায়ীকরণের আশ্বাস দিলেও স্থায়ী কোনো সমাধান না হওয়ায় অস্থায়ী কর্মচারীরা আবারো আন্দোলনে নামে।



সাতদিনের সেরা