kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

রাষ্ট্রীয় সম্মাননায় প্রবীণ আ. লীগ নেতা অধ্যাপক হানিফের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২১ ১৪:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



রাষ্ট্রীয় সম্মাননায় প্রবীণ আ. লীগ নেতা অধ্যাপক হানিফের দাফন সম্পন্ন

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সাংসদ অধ্যাপক মো. হানিফের দাফনকার্য সম্পন্ন হয়েছে। আজ রবিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় নোয়াখালীর নোয়াখালী জেলা স্কুল প্রাঙ্গনে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।  বীর মুক্তিযোদ্ধা হিসেবে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।  এরপর তাকে বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

 

এ সময় উপস্থিত ছিলেন নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বেগমগঞ্জ সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, সাবেক সংসদ সদস্য ও বিএলএফ এর প্রধান মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আলম সেলিম, যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও যুগ্ম আহবায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামছুদ্দীন জেহানসহ  আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা। পরে তাকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সাবেক স্পিকার মরহুম আবদুল মালেক উকিলের কবরের পাশে দাফন করা হয়।

প্রবীণ এ নেতা গতকাল শনিবার সকাল ১১ টায় ঢাকার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  

জানাজার নামাজে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংসদ সদস্য।  

অধ্যাপক মো. হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদী বাজার এলাকার বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮২ বছর। তিনি ১৯৩৯ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক মো. হানিফ দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে আত্মীয় স্বজনসহ রাজনৈতিক মহলের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগ তিন দিনের শোক ঘোষণা করেছে এবং জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করা হয়েছে।

 

প্রবীণ নেতার মৃত্যুতে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে শোকের ছায়।  

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এক শোকবার্তায় তাঁরা প্রয়াত মোহাম্মদ হানিফের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।



সাতদিনের সেরা