kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর

গরু ডাকাতির ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগ, ৬ পুলিশ ক্লোজড

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০২১ ১৪:২৯ | পড়া যাবে ২ মিনিটে



গরু ডাকাতির ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগ, ৬ পুলিশ ক্লোজড

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ১৫টি গরু ডাকাতির ঘটনায় কর্তব্যে অবহেলা রয়েছে কিনা তা তদন্ত করে দেখা ও নির্বিঘ্ন তদন্তের স্বার্থে ৬ পুলিশ সদস্যকে পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়েছে। আজ রবিবার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডাকাতি মামলার বাদীর অভিযোগের প্রেক্ষিতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।  

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম বলেন, ক্লোজড পুলিশ সদস্যদের মধ্যে দুই উপ-পরিদর্শক (এসআই), এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও তিন কনস্টেবল রয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে, গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, গত শনিবার (৪ নভেম্বর) বিকেলে তাদের প্রত্যাহারের আদেশ আসে।  

গত শনিবার রাতে গরু ডাকাতির ঘটনায় খামার মালিক অজ্ঞাতনামাদের আসামি করে থানায় ডাকাতি মামলা করেন। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে বলেও জানান ওসি। তবে লুণ্ঠিত কোনো গরু রবিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উদ্ধার হয়নি।

গত শুক্রবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টা থেকে ৩টার মধ্যে পার্বতীপুর ইউনিয়নের জিনারপুর গড়বাড়ি এলাকায় গরুর খামারে ডাকাতির ঘটনা ঘটে বলে অভিযোগ করেন খামারি ও ওই এলাকার আনিসুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (৫৫)। ধারাল অস্ত্র নিয়ে মুখঢাকা একদল দুর্বৃত্ত ফাঁকা মাঠের মধ্যে কিছুটা নির্জন স্থানে অবস্থিত খামারের বেড়া কেটে ফেনসিডিলের বস্তা তল্লাশির কথা বলে প্রবেশ করে। তারা সেখানে ঘুমিয়ে থাকা খামারি ও তার স্ত্রী বেলী বেগমকে (৪৫) মুখে কাপড় গুঁজে ও বেঁধে নিয়ে খামারের অদূরে মাঠে ফেলে রাখে। এসময় কয়েকজন দুর্বৃত্ত দম্পতিকে বেদম মারপিট করে। একই সময় দুর্বৃত্তদের অপর একটি দল খামার থেকে ১৫টি গরু নিয়ে যায়। ডাকাতরা চলে যাবার পর বাঁধন ঢিলে করে আশরাফুল দম্পতি চিৎকার করলে নিকটস্থ বাড়ি থেকে তার ভাই মিজানুর রহমানসহ গ্রামবাসী বেরিয়ে আসে।  

এরপর ভোররাত সাড়ে চারটা থেকে পাঁচটার মধ্যে ‘৯৯৯’- নম্বরে একাধিকবার ফোন করে পুলিশে খবর দেয়া হলেও সকাল ৭টার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। ততক্ষণে সব শেষ হয়ে যায় বলে অভিযোগ করেন খামারি। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।  



সাতদিনের সেরা