kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ভাঙা হচ্ছে কাটাখালির মেয়র আব্বাসের অবৈধ মার্কেট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী    

৪ ডিসেম্বর, ২০২১ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙা হচ্ছে কাটাখালির মেয়র আব্বাসের অবৈধ মার্কেট

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটুক্তি করে বর্তমানে কারাগারে রয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। এর তার গড়ে তোলা অবৈধ মার্কেট এবার ভাঙার কাজ শুরু হলো। আজ শনিবার সকাল ৯টা থেকে স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে কাটাখালী বাজারের বাসস্ট্যান্ডের পাশে সরকারি খালের ওপরে নির্মাণাধীন ওই মার্কেটটি ভাঙার কাজ শুরু হয়।

সূত্র জানায়, একইসঙ্গে ভাঙা হবে ওই এলাকায় গড়ে তোলা সব অবৈধ স্থাপনা, যেখান থেকে মেয়র নিয়মিত চাঁদা উত্তোলন করতেন।

বিজ্ঞাপন

  

প্রত্যক্ষদর্শীরা জানান, খাল দখল করে সদ্য গড়ে তোলা মেয়র আব্বাসের মার্কেটের নিচ তলায় সাতটি দোকান রয়েছে। সেই দোকানগুলোর ৯০ শতাংশ কাজ সম্পন্ন করা হয়। এছাড়া দোতলার ওপরের শুধু ছাদ ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। এই মার্কেট ভাঙার পরে কাটাখালীর বাজারের উত্তরে মসজিদের সামনে অবৈধ দোকানপাটও উচ্ছেদ করা হবে। স্থাপনাগুলো উচ্ছেদের ফলে বেলঘড়িয়া, শ্যামপুরসহ আশেপাশের এলাকার মানুষ বর্ষা মৌসুমের জলাবদ্ধতা থেকে মুক্তি পাবেন। সম্প্রতি এই খালটি পুনঃসংস্কার করা হলেও তার মাঝের একাংশ দখল করে সেখানে মার্কেট গড়ে তোলা হয়।  

কাটাখালি পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুর রহমান বলেন, গ্রেপ্তাকৃত মেয়র আব্বাসের মোট চারটা অবৈধ স্থাপনা রয়েছে এই খালের ওপরে। এই চারটা স্থাপনা ভাঙার জন্য ভ্রামম্যাণ আদালত কাজ সকাল থেকে কাজ শুরু করেছেন। জেলা প্রশাসকের নির্দেশে অবৈধ স্থাপনাগুলো ভাঙার কাজ শুরু হয়।

পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দিন বলেন, এই মার্কেটটি সরকারি খালের ওপর করা হয়েছে। এটি অপসারণের জন্য আমরা আগেই নোটিশ করেছি। এই নোটিশের তারা কোনো জবাব দেয়ননি। তাই আইনানুগ ব্যবস্থা হিসেবে মার্কেটটি উচ্ছেদ করা হচ্ছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটুক্তির অভিযোগে মেয়র আব্বাসের বিরুদ্ধে ডিজিটাল আইনে তিনটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গত ১ ডিসেম্বর আব্বাসকে গ্রেপ্তার করে র‍্যাব।



সাতদিনের সেরা