kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

‘রাতের ভোটের এমপি’ বলায় চেয়ারম্যানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ    

৪ ডিসেম্বর, ২০২১ ১২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



‘রাতের ভোটের এমপি’ বলায় চেয়ারম্যানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনকে রাতের এমপি বলায় এবং তাকে নিয়ে নানা কটূক্তি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত বুধবার এই মামলা দায়ের করেছেন মো. তৌফিকুল ইসলাম মামুন (২৭) নামে এক ছাত্রলীগ কর্মী। দু'দিন আগে মামলা হলেও গতকাল শুক্রবার তা জানাজানি হয়।

মামলার বিবরণে জানা যায়, ইউপি নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই করার জন্য সাবেক সাংসদ মেজর জেনারেল (অব) আবদুস সালামের পক্ষের নেতৃবৃন্দ দলের তৃণমূল নেতাদের নিয়ে গত ২৩ নভেম্বর স্থানীয় বাঁশহাটি এলাকায় বর্ধিত সভা করেন। ওই সভায় বর্তমান ইউপি চেয়ারম্যান এমদাদুল হক ভূঁইয়া বক্তব্য দেন। ওই বক্তব্যে নান্দাইল আসনের বর্তমান সাংসদ মো. আনোয়ারুল আবেদীন খানকে ২০১৪ সালের নির্বাচনে অটোপাস, ২০১৮ সালে নির্বাচনে রাতের ভোটের এমপি বলা ছাড়াও অপত্তিকর কথা বলেন। ইউপি চেয়ারম্যান তার ওই বক্তব্যের ভিডিও ক্লিপ নিজের ফেসবুক পেজে প্রচার করে সাংসদকে হেয় প্রতিপন্ন করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়। 

বাদী তৌফিকুল ইসলাম মামুন বলেন, এমদাদুল হক ভূঁইয়া সাংসদকে কটাক্ষ করে এলাকায় বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেছেন। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটতে পারে। তাই তিনি এ মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. রুবেল মিয়া জানান, তদন্তের পাশপাশি আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।



সাতদিনের সেরা