kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বাঁচতে চান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ

'আল্লাহর পরেই শেষ ভরসা বিশ্বমানবতার মা শেখ হাসিনা'

শেখ মেহেদী হাসান, ঈশ্বরদী (পাবনা)    

৩ ডিসেম্বর, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



'আল্লাহর পরেই শেষ ভরসা বিশ্বমানবতার মা শেখ হাসিনা'

সুন্দর পৃথিবীতে আরো কিছুদিন বাঁচতে চান জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রশিদ। হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যু পদযাত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ। তিনি পাবনার ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের নুরুল্লাহপুর গ্রামের মৃত ইয়াদ আলী মৃধার ছেলে।

চাকরি জীবনে অবসরজনিত প্রাপ্ত সকল টাকাসহ নিজের সহায় সম্বল বিক্রয় করে নিজের চিকিৎসা করিয়ে আজ তিনি নিঃস্ব। পরিবার পরিজন নিয়ে করছেন মানবেতর জীবন যাপন। আর তাই এখন মহান আল্লাহর পরেই শেষ ভরসা বিশ্বমানবতার মা জননেত্রী শেখ হাসিনা। এই জন্য নিচের চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ-বিদেশি দানশীল ব্যক্তিদের নিকট থেকে আর্থিক সহযোগিতা কামনা করেছেন এই অসহায় বীর মুক্তিযোদ্ধা। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সাহায্য চেয়ে আবেদন করা প্রায় তিন মাস পার হলেও নেই কোনো সাড়া। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য পাওয়া থেকে নিরাশ হচ্ছেন না তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ১৯৭১ সালে টগবকে যুবক আব্দুর রশিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মাতৃভূমির টানে যুদ্ধের প্রশিক্ষণ নিতে ভারতে যান। ভারতে প্রশিক্ষণ চলাকালে রাজাকারদের সহযোগিতায় তাদের ঘরবাড়ি আগুনে ভস্মীভূত করে দেয় পাকবাহিনী। দেশে ফিরে এসে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর কর্মজীবন শুরু করেন। ১৯৯৬ সালে তিনি ডায়াবেটিস রোগে আক্রান্ত হন। অবসর গ্রহণের পর ২০১৩ সালে হার্টের সমস্যায় ৪/৫ লাখ টাকা খরচ করে মহাখালী মেট্রোপলিটন হাসপাতালে ওপেন হার্ট সাজারি করানো হয়। এরপর ২০১৯ সালে তিনি কিডনি রোগে আক্রান্ত হন। বর্তমানে কয়েকদিন পর পর কিডনি ডায়ালাইসিস করার প্রয়োজন পড়ছে। এতে মাসিক খরচ হচ্ছে প্রায় ৮০ হাজার টাকা। এখন আর সেই টাকা যোগান দেওয়া পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। তাই বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ দেশবাসী ও প্রধানমন্ত্রীর নিকট আর্থিক সাহায্যের আবেদন করেছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা জনতা ব্যাংক লি., গ্রিনরোড (পশ্চিম) শাখা, তেজগাঁও-ঢাকা। হিসাব নং-০০০০০৩৪০৬২৫১৫। বিকাশ নং : ০১৭১১-৯৩৮৩৭৮।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রশিদ জানান, মুক্তিযুদ্ধের বিজয়ের মাস ডিসেম্বর। আমি এই সুন্দর পৃথীবিতে আরো কিছুদিন বাঁচতে চাই। মহান আল্লাহর পরেই আমার ভরসা এখন মুক্তিযোদ্ধা বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দানশীল দেশবাসীর নিকট।



সাতদিনের সেরা