kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

টাকা নিয়েও ফরম পূরণ না করায় অধ্যক্ষ বরখাস্ত

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২১ ১৭:১৯ | পড়া যাবে ২ মিনিটে



টাকা নিয়েও ফরম পূরণ না করায় অধ্যক্ষ বরখাস্ত

ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের রৌমারী উপজেলার টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি ব্যবসা শাখার ৩৬ শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে লেজ অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীরের বিরুদ্ধে। টাকা নেওয়ার পরও প্রবেশপত্র না পাওয়ার কারণে দায়িত্বে অবহেলার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কলেজের ম্যানেজিং কমিটির সভায় কলেজ সভাপতি ও রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান এ সিদ্ধান্ত নেন। তবে ওই শিক্ষার্থীরা প্রথম বর্ষের পরীক্ষায় অংশ নিতে পারবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিজ্ঞাপন

 

উল্লেখ্য, এইচএসসি (বিএম) শাখার শিক্ষার্থীদের প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষে বোর্ড পরীক্ষায় অংশ নিতে হয়। রৌমারী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ৩৬ জন শিক্ষার্থী প্রথমবর্ষ পরীক্ষায় অটোপাশ না পাওয়ায় দ্বিতীয় বর্ষের ফরম পূরণের টাকা দিয়েও তারা প্রবেশপত্র পায়নি। এ নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী ও অন্য শিক্ষার্থীরা অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ করে এবং শিক্ষামন্ত্রী বরাবর ইউএনও'র মাধ্যমে স্মারকলিপি প্রদান করে। শিক্ষার্থীদের বিক্ষোভের সংবাদ বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত হয়। পরে ওই অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেন কলেজ সভাপতি।

শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ হুমায়ুন কবীরের গাফিলতির কারনে প্রবেশপত্র না পাওয়ায় ২ ডিসেম্বর অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়ে। পরে দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষা দেয়ার সিদ্ধান্ত আগামী মে মাসে অনুষ্ঠিতব্য সময়ে দিতে পারবে বলে উপজেলা নির্বাহী অফিসার শুক্রবার দুপুরে নিশ্চিত করেন।



সাতদিনের সেরা