kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

রূপপুর প্রকল্পে গাড়ির ধাক্কায় বিদেশি নাগরিকের মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি    

৩ ডিসেম্বর, ২০২১ ১৫:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



রূপপুর প্রকল্পে গাড়ির ধাক্কায় বিদেশি নাগরিকের মৃত্যু

ফাইল ছবি

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) পেলোডার গাড়ির ধাক্কায় কোনিরবিভ বাউইরজান (৩৫) নামে এক বিদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। আজ (শুক্রবার) সকালে প্রকল্পে কর্মরত অবস্থায় পেছন থেকে পেলোডার ধাক্কা দিলে এ প্রাণহানির এ ঘটনা ঘটে।  

নিহত বাউইরজান কাজাকিস্তানের নাগরিক ও রূপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি নিকিমথ কম্পানিতে কর্মরত ছিলেন।  

নিকিমথ কম্পানি সূত্রে জানা যায়, গত ২০১৯ সালে ১৫ সেপ্টেম্বর বাউইরজান রূপপুর প্রকল্পে রাশিয়ার মালিকানাধীন নিকিমথ কম্পানিতে ইনস্টল পদে যোগ দেন।

বিজ্ঞাপন

ঘটনার সময় তিনি কর্মরত ছিলেন। এই সময় রাশিয়ান মালিকানাধীন তেস্ট রোসেম নামক কম্পানির গাড়ি সরবরাহকারী আমির গ্রুপের একটি পেলোডার তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রকল্পের ভেতরে থাকা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার ঈশ্বরদী সার্কেল মো. ফিরোজ কবির জানান, নিহতের লাশ উদ্ধার করে পাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে কাউকে আটক করা হয়নি। অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।  

রূপপুর প্রকল্পের সাইট অফিসের ইনচার্জ (প্রশাসন) কে বি এম রুহুল কুদ্দুস জানান, এটি একটি দুর্ঘটনা। পুলিশ বিষয়টি তদন্ত করছে।



সাতদিনের সেরা