kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

চাঁদপুরে ৫ দালালকে ৫০ হাজার টাকা জরিমানা

চাঁদপুর প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০২১ ২২:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে ৫ দালালকে ৫০ হাজার টাকা জরিমানা

হাসপাতালে ঘুরেফিরে দালালী করা ওদের পেশা। শুধু তাই নয়, রোগী এবং তাদের স্বজনদের সঙ্গে সুবিধা করতে না পারলে হয়রানিতেও ওরা সিদ্ধহস্ত। তবে এবার শেষ রক্ষা হয়নি। হাতেনাতে ধরা পড়তে হলো ভ্রাম্যমাণ আদালতের হাতে।

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী হয়রানি ও দালালী করছে এমন অভিযোগে ৫ নারী দালালকে আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরের এই অভিযানে তাদেরকে জরিমানা গুণতে হয় ৫০ হাজার টাকা। 
ভুক্তভোগী ও স্থানীয়দের অভিযোগ ছিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালের উপদ্রব। সুযোগ করতে না পারলে হয়রানি হতে হয় রোগী এবং তাদের সঙ্গে আসা স্বজনদেরও।

এমন অভিযোগের ভিত্তিতে এবং উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তে সেখানে অভিযান চালানো হয়। বৃহস্পতিবার দুপুরে অভিযানকালে হাতেনাতে ৫ নারী দালালকে আটক করা হয়। এসময় তারা রোগী হয়রানি ও দালালির কথা স্বীকার করায় তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই ৫ জনের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক।

খোঁজ নিয়ে জানাগেছে, ৫১ শয্যা বিশিষ্ট মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  দালাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাউছার হিমেল, আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজিব কিশোর বণিক ও স্যানিটারি ইন্সপেক্টরসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক জানান, ‘রোগী ও জনসাধারণের কল্যাণে হাসপাতালে দালাল বিরোধী এমন অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।’



সাতদিনের সেরা