kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ভাঙ্গুড়ায় ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০২১ ১৭:৩৭ | পড়া যাবে ১ মিনিটে



ভাঙ্গুড়ায় ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ রেল স্টেশনে ঈশ্বরদী গামী একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এতে দেশের উত্তর-পশ্চিম ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এরই মধ্যে ঢাকাগামী একাধিক ট্রেন ভাঙ্গুড়া স্টেশনে আটকা পড়েছে।

জানা যায়, সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে একটি মালবাহী ট্রেন প্রায় ২৫টি বগি নিয়ে ঈশ্বরদীর উদ্দেশে যাচ্ছিল। পথে ভাঙ্গুড়া বড়াল ব্রিজ রেল স্টেশনে পৌঁছালে ১৬ ও ১৭ নম্বরের দুটি বগি লাইনচ্যুত হয়। এর এক ঘণ্টা পরে রেলওয়ের পশ্চিমাঞ্চলের কর্মকর্তারা এসে উদ্ধার কাজ শুরু করেন। তবে লাইনচ্যুত বগি উদ্ধার করতে কতক্ষণ সময় লাগবে তা নির্ধারিত বলতে পারেননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে, এই দুর্ঘটনার পর বিকাল ৫টা পর্যন্ত স্টেশনের পশ্চিম পাশে ভাঙ্গুড়া রেল স্টেশনে একাধিক ঢাকাগামী ট্রেন দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

রেলওয়ের পশ্চিম অঞ্চলের সহকারি প্রকৌশলী শিপন আলী বলেন, উদ্ধারকাজে অংশ নেওয়ার জন্য ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন রওনা দিয়েছে। তবে স্টেসনের মাঝ বরাবর ও দুইপাশে প্ল্যাটফর্ম থাকায় উদ্ধারকাজে সময় লাগবে বলে তিনি জানান।



সাতদিনের সেরা