kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সিরাজগঞ্জে মহাসড়কে আন্ডারপাস নির্মাণের দাবি

সিরাজগঞ্জ সংবাদদাতা   

২ ডিসেম্বর, ২০২১ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে মহাসড়কে আন্ডারপাস নির্মাণের দাবি

হাটিকুমরুল-রংপুর মহাসড়কের সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা বন্দর ও বাজার এলাকায় সাজেক প্রকল্পের নির্মাণাধীন চারলেন মহাসড়কে আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে চান্দাইকোনা বাসস্ট্যান্ড এলাকায় চান্দাইকোনা আদর্শ বণিক সমবায় সমিতির উদ্যোগে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তরা বলেন, চান্দাইকোনা বাজার জেলার মধ্যে একটি বৃহৎ নদী বন্দর ও প্রসিদ্ধ হাট। বাণিজ্যিক কারণে এখানে প্রতিদিন প্রায় ২০ হাজারের অধিক ব্যবসায়ী এখানে ক্রয়-বিক্রয়ের জন্য আসেন। এমন একটি জনগুরুত্বপূর্ণ এলাকায় সংলগ্ন নির্মাণাধীন চারলেন মহাসড়কে কোনো প্রকার আন্ডারপাস বা ফ্লাইওভার রাখা হচ্ছে না। এটি অত্যন্ত অদূরদর্শী একটি সিদ্ধান্ত, যা বৃহৎ এই বাণিজ্যিক অঞ্চলকে ধ্বংস করার ষড়যন্ত্রের শামিল।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চান্দাইকোনা ইউপির চেয়ারম্যান আব্দুল হান্নান খান, রায়গঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র আহ্বায়ক আয়নুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ শহীদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম শিহাব, জেলা পরিষদ সদস্য গোলাম হাসান সুমন, চান্দাইকোনা আদর্শ বণিক সমবায় সমিতির সভাপতি আব্দুল হালিম খান দুলাল, সাধারণ সম্পাদক ফেরদৌস সরকার শামীম (ভিপি শামীম), উপজেলা পাট ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম সরকার, চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিন্নতুল আলম সম্রাট, সাধারণ সম্পাদক রেজাউল করিম মানিক, কাঁচামাল ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুস সামাদ ফকির, টিন, রড ও সিমেন্ট ব্যবসায়ী আলহাজ্ব ইকবাল হোসেন আকন্দ ও স্বর্ণ ব্যবসায়ী ঝন্টু কর্মকার প্রমুখ।



সাতদিনের সেরা