kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০২১ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

গাইবান্ধায় গোবিন্দগঞ্জে স্ত্রী খাদিজা বেগমকে (২৮) খুনের দায়ে স্বামী মাইদুল ইসলামকে (৪০) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) দুপুরে সিনিয়র জেলা দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি মাইদুল আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্টপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০০৬ সালে মাইদুল ইসলামের সঙ্গে খাদিজার বিয়ে হয়। ৯ বছরের সংসারে তাদের এক ছেলে ও এক মেয়ে জন্ম নেয়। ২০১৫ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। কিন্তু বিচ্ছেদের দুবছর পর ২০১৭ সালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় আবার তাদের বিয়ে হয়। তখন থেকেই মাইদুল ইসলাম গোবিন্দগঞ্জের ফুলহার গ্রামে শ্বশুরবাড়িতে বসবাস করা শুরু করে। একপর্যায়ে তাদের দাম্পত্য কলহ চরমে ওঠে। ২০১৭ সালের ১৭ জুন রাতে মাইদুল ইসলাম তার স্ত্রী খাদিজা বেগমকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান। 

পরদিন খাদিজা বেগমের বাবা মো. আবদুর রেজ্জাক গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলার দীর্ঘ শুনানি শেষে মাইদুল নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারায় আদালত তাকে ফাঁসির আদেশ দেন।



সাতদিনের সেরা