kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

নোয়াখালীতে অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০২১ ১৪:১৯ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সারা দেশে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন জারি, সড়কে সব হত্যাকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান, জড়িতদের বিচার ও নিরাপদ সড়ক বাস্তবায়নে কার্যকরে পদক্ষেপ গ্রহণসহ বিভিন্ন দাবিতে নোয়াখালীতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা শহরের মাইজদী টাউন হল মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে নোয়াখালী কলেজের শিক্ষার্থী সুমন চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য দেন শিক্ষার্থী আহমদ রিয়াদ, কানিজ ফাতেমা, প্রমা সাহা, কামরুল হাসান শাকিল, মুনা ইসলাম, ফারদিন আহমেদ শিপন, মুনতাহা প্রীতি, দীপন মজুমদার প্রমুখ।

বক্তারা মানববন্ধনে জানান, কয়েক বছরে বিভিন্ন সড়কে বাসচাপায় অনেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

সম্প্রতি অর্ধেক ভাড়া দেওয়ার কথা বলায় এক শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে বাস শ্রমিকের ধর্ষণের হুমকি দেওয়াসহ শিক্ষার্থীদের সঙ্গে সড়কে ঘটে যাওয়া সব ঘটনার বিচারের দাবি করেন।  

একই সঙ্গে তাদের ন্যায্য দাবি শুধু রাজধানীতে বাসভাড়া অর্ধেক নয়, রাজধানীর মতো সারা দেশে বাসভাড়া অর্ধেকসহ শিক্ষার্থীদের সঙ্গে বাসচালক ও হেলপারদের অশোভন আচরণ বন্ধ করা, বাসচাপায় হতাহতদের ক্ষতিপূরণ এবং নিরাপদ সড়ক বাস্তবায়নের আহ্বান জানান। অন্যথায় তারা বাধ্য হয়ে বৃহৎ আন্দোলনে যাওয়ার হুমকি দেন।



সাতদিনের সেরা