kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

সাভারে পিকআপের ধাক্কায় শিশু শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

সাভার সংবাদদাতা   

১ ডিসেম্বর, ২০২১ ১৫:৪০ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে পিকআপের ধাক্কায় শিশু শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

সাভারের সড়ক দুর্ঘটনায় আল্লামা আতিফ নামে এক শিক্ষার্থী আহতের ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে চলাচলরত পরিবহনের চালকদের ড্রাইভিং লাইন্সেস চেক করতে দেখা যায়।

আজ বুধবার (১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে পকিজা এলাকায় সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার শিক্ষার্থী আতিফ আহত অবস্থায় সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বিজ্ঞাপন

আতিফ সাভারে মর্নিং গ্লোরি স্কুলের ক্লাস ওয়ানের ছাত্র।

আতিফের বাবা হেলাল উদ্দিন জানান, আতিফ স্কুল বাস থেকে নেমে রাস্তা পারাপারের সময় একটি পিকআপ ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয় ও মাথায় আঘাত পায় সে। তাকে উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছেলের মাথার সিটি স্ক্যান করা হচ্ছে। আমার ছেলে নিয়ে চিন্তিত। আমি এর সুষ্ঠু বিচার চাই।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুর্ঘটনা খবর জানতে পেরে আশেপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে তারা পরিবহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স চেক করে। ঘণ্টাখানেক ধরে চলে এই কর্মসূচি। পরে খবর পেয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থী বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
 
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, চালকদের বেপয়ারাভাবের কারণে সড়কে শিক্ষার্থীরা প্রাণ হারাচ্ছে। বিষয়টি নিয়ে একাধিক বার আন্দোলন হলেও কোনো সমাধান হচ্ছে না। তাই আবারো আমরা সড়কে অবস্থান নিয়েছি। যদি এর স্থায়ী সমাধান না হয় তাহলে আরো কঠোর আন্দোলন যাবো।

এ বিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। আহত শিক্ষার্থী চিকিৎসা চলছে। পাশাপাশি অভিযুক্ত চালক ও গাড়িটি আটকের চেষ্টা চলছে।



সাতদিনের সেরা