kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ইউনিয়ন পরিষদ নির্বাচন

সিল মেরে বাক্সভর্তি করার চেষ্টা করেন অধ্যক্ষ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১ ডিসেম্বর, ২০২১ ১০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



সিল মেরে বাক্সভর্তি করার চেষ্টা করেন অধ্যক্ষ

কক্সবাজারের চকরিয়ায় গত রবিবারের ভোটে এক প্রার্থীর পক্ষে অনিয়ম করার অভিযোগে মুজিবুর রহমান (৪৫) নামের এক প্রিজাইডিং অফিসারকে গ্রেপ্তার করা হয়েছে। মুজিবুর উপজেলার বদরখালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ। এর আগে তাঁর বিরুদ্ধে মামলা করেন রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী।

নির্বাচনে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ছিলেন মুজিবুর রহমান। মামলার এজাহারে বলা হয়েছে, মুজিবুর ভোটের দিন একটি কক্ষে ঢুকে ওই ওয়ার্ডের সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ওসমান গণির (বর্তমানে জেলে) ফুটবল প্রতীকে সিল মেরে বাক্সভর্তি করার চেষ্টা করছিলেন। ওসমান গণি আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন নোবেল হত্যা মামলার আসামি। বিষয়টি অন্য প্রার্থীরা দেখতে পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালে তিনি ওই কক্ষে গিয়ে ফুটবল প্রতীকে সিল মারা বেশ কিছু ব্যালট পেপার জব্দ করেন এবং মুজিবুরকে পুলিশে সোপর্দ করেন। বিষয়টি ওসমানের প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাইছার হামিদ, নাছির উদ্দিন ও সোহরাব উপজেলা প্রশাসনের কাছে লিখিতভাবেও জানান। এরপর তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ভোটগ্রহণ চলাকালে অনিয়ম করার অভিযোগে তাঁকে (মুজিবুর) দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তাঁর বিরুদ্ধে রিটার্নিং অফিসার মামলা করেন। সেই মামলায় গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে তাঁকে জেলহাজতে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা