kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

করোনার নতুন সংক্রমণ ওমিক্রন এড়াতে এখন থেকেই সতর্ক হতে হবে

চাঁদপুর প্রতিনিধি   

১ ডিসেম্বর, ২০২১ ০১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনার নতুন সংক্রমণ ওমিক্রন এড়াতে এখন থেকেই সতর্ক হতে হবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার নতুন সংক্রমণ ওমিক্রন এড়াতে হলে এখন থেকেই সবাইকে সতর্ক হতে হবে। কারণ, অতীতের চেয়ে নতুন এই ধরনটি আরো প্রাণঘাতী। সুতরাং বাঁচতে হলে অবশ্যই সতর্ক হতে হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে চাঁদপুর প্রেস ক্লাবে স্থানীয় দৈনিক চাঁদপুর প্রতিদিন-এর এক যুগে পদার্পণ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। তিনি আরো বলেন, রাষ্ট্র এবং সমাজ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। তবে জেলা শহর থেকে যে পত্রিকাগুলো প্রকাশ হচ্ছে, তা বেশ মানসম্মত। তার মধ্যে দৈনিক চাঁদপুর প্রতিদিন অন্যতম। 

পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব মাকসুদুর রহমান পাটোয়ারী, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। অন্যদের মধ্যে বক্তব্য দেন ডা. সাজেদা পলিন, ডা. সুজাউদ্দৌলা রুবেল, সাংবাদিক রাশেদ শাহরিয়ার, সাংবাদিক ফারুক আহম্মদ, সাংবাদিক সোহেল রুশদী, সাংবাদিক রিয়াদ ফেরদৌস, সাংবাদিক ইব্রাহিম রনি, লেখক নাদিম ভূঁইয়া প্রমুখ।

এদিকে, মহান স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে চাঁদপুরে মঞ্চস্থ হলো মধ্যরাতের মোলহেড। মঙ্গলবার রাতে শহরের তিন নদীর মোহনায় মুক্তিযুদ্ধভিত্তিক এই পথনাটক মঞ্চস্থ হয়। মূলত ব্রিটিশবিরোধী আন্দোলন, দেশভাগ, ৫২-এর ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধ নিয়ে বিশেষ এই নাটকটির আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এতে স্থানীয় বিভিন্ন নাট্যসংগঠনের কলাকুশলীরা অংশ নেন। এই নাটকে চাঁদপুরের তিন নদীর মোহনা মোলহেডে ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে সব শেষে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত যেসব ঘটনা সংঘটিত হয়েছে, তা এই প্রজন্মের কাছে তুলে ধরা হয়েছে। 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ বিপুলসংখ্যক দর্শক নাটকটি দেখতে উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা