kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

কারিতাস বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী, বছরব্যাপী উদযাপনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ    

৩০ নভেম্বর, ২০২১ ১৫:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



কারিতাস বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী, বছরব্যাপী উদযাপনের উদ্বোধন

জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে এবং কেক কেটে কারিতাস বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে বছরব্যাপী সুবর্ণ জয়ন্তী উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সুবর্ণ জয়ন্তীর স্লোগান ‘ভালোবাসা ও সেবায় ৫০ বছরের পথ চলা’। আজ মঙ্গলবার সকালে ময়মনসিংহের কারিতাস প্রাঙ্গণে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস।  

পরে অতিথিরা দলীয় নৃত্য, জুবিলী সংগীত, মেমোরিয়াল ক্যানভাস ও সুবর্ণ জয়ন্তীর উপকরণের মোড়ক উন্মোচন, বৃক্ষরোপণ ও জুবিলী গ্যালারি উদ্বোধন ও পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

এ সময় ময়মনসিংহ ধর্মপ্রদেশের ধর্মপাল বিশপ পনেন পল কুবি, কারিতাস পরিচালক জেমস্ গমেজ, আঞ্চলিক পরিচালক অপূর্ব দ্রংসহ অন্যরা উপস্থিত ছিলেন।  

কারিতাস ১৯৬৭ সালে পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শাখা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৭০ সালে কোর নামে এর কার্যক্রম শুরু হয়। ১৯৭১ সালে এটি একটি জাতীয় প্রতিষ্ঠানে রূপ নেয়। এ সংস্থাটি ১৯৭৬ সালে পুনরায় কারিতাস নাম ধারণ করে। বর্তমানে কারিতাস বাংলাদেশের ৮টি আঞ্চলিক অফিস রয়েছে। ৩টি ট্রাস্ট ও ঢাকায় ১টি কেন্দ্রীয় অফিস রয়েছে। দেশে দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশনসহ বিভিন্ন কল্যাণমূলক কাজে কারিতাসের প্রশংসনীয় অবদান রয়েছে।    



সাতদিনের সেরা