kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

হাজীগঞ্জে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

২৯ নভেম্বর, ২০২১ ১৮:১৭ | পড়া যাবে ২ মিনিটে



হাজীগঞ্জে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চাঁদপুরের হাজীগঞ্জে ৪র্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ১০নং গন্ধব্যপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়নপত্র বাতিল করেছে উপজেলা রিটানিং কর্কমকর্তা। আজ সোমবার বিকেলে রিটানিং কর্মকর্তা রিজওয়ানুর রহমান মনোনয়ন যাচাই বাছাই দিন শেষে এ সিদ্ধান্ত দেন।  

সোমবার উপজেলা এলজিইডি কর্মকর্তা ও উক্ত ইউনিয়নের রিটানিং কর্মকর্তা রেজওয়ানুর রহমান মনোনয়ন যাচাই-বাছাই শেষে গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়নটি বাতিল ঘোষণা করেন। আসছে ২৬ ডিসেম্বর হাজীগঞ্জের ১২ টি ইউনিয়নের মধ্যে ১১টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বাচ্চু বর্তমান পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং অফিসের সূত্রে জানা যায়,  ঋন খেলাপি হওয়া গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন বাতিল করা হয়েছে। গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন পত্রের প্রস্তাবক তার ভাই মৌসুমী ট্রেডার্স, রূপালী ব্যাংক, পুরানা পল্টন কর্পোরেট শাখা থেকে লোন নিয়েছিলেন। সে লোনের জামিনদাতা ছিলেন গিয়াস উদ্দিন বাচ্ছু। সে ঋন খেলাপি হওয়ায় গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন বাতিল করা হয়।  

রিটানিং কর্মকর্তা রেজওয়ানুর রহমান আরও জানান, গিয়াস উদ্দিন বাচ্ছু আগামী তিন দিনের মধ্যে জেলা নিবর্বাচন কর্মকর্তার কার্যালয়ে আপিল করতে পারবেন। আগামী ৬ ডিসেম্বরের মধ্যে আপিল নিস্পত্তি করতে পারলে উনার মনোনয়ন বৈধ হিসেবে গণ্য করা হবে।

উল্লেখ্য, ৪র্থ ধাপে উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৯৭ জন মনেনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে ৮৭ জন সংরক্ষিত নারী সদস্য, ৭৭ জন চেয়ারম্যান ও বাকীরা সাধারন সদস্য পদে মনোনয়ন জমা দেন। আজ সোমাবার যাছাই- বাছাই অনুষ্ঠিত হয়।   ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



সাতদিনের সেরা