kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

জাহাঙ্গীরের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

২৮ নভেম্বর, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



জাহাঙ্গীরের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র এবং বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

গাজীপুর মহানগরীর বাসন থানার নলজানী এলাকার মৃত আব্দুল আউয়ালের ছেলে আতিকুর রহমান (শাহ সুলতান আতিক) বাদি হয়ে রবিবার গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। তিনি আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. নূরনবী।

বিজ্ঞাপন

 

মামলায় তিনি অভিযোগ করেন, সাবেক মেয়র জাহাঙ্গীর আলম মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন না। তিনি চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেছেন, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয়েছে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এতে ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করেন।
  
আদালত আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেন বলে জানান অ্যাডভোকেট মো. নূরনবী।

জানতে চাইলে গাজীপুর আদালতের ভারপ্রাপ্ত পিপি মকবুল হোসেন কাজল কালের কণ্ঠকে বলেন, 'মামলার বিষয়টি আমি শুনেছি। '



সাতদিনের সেরা