kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

হবিগঞ্জে আ. লীগের ২৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

হবিগঞ্জ ও নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি   

২৭ নভেম্বর, ২০২১ ০৪:৫০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জে আ. লীগের ২৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় হবিগঞ্জে আওয়ামী লীগের ২৫ নেতাকর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাঁরা দ্বিতীয় ও তৃতীয় ধাপের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী। স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য অনুমোদন চেয়ে কেন্দ্রে তাঁদের নাম পাঠানো হয়েছে।

এ ছাড়া বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

দলীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার আটজন, নবীগঞ্জ উপজেলার ১২ জন এবং আজমিরীগঞ্জ উপজেলায় পাঁচজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

হবিগঞ্জ সদর উপজেলায় সাময়িক বহিষ্কৃত নেতারা হলেন লোকড়া ইউনিয়নে মীর জালাল, কয়সর আহমেদ শামীম ও আমিরুল ইসলাম, তেঘরিয়া ইউনিয়নে সেবলু মিয়া, গোপায়া ইউনিয়নে আক্তার হোসেন, আবুল কালাম, তাজ উদ্দিন ও নিজামপুর ইউনিয়নে তাজ উদ্দিন, নবীগঞ্জ উপজেলায় পূর্ব ভাকৈর ইউনিয়নে মেহের আলী মহালদার ও খালেদ মোশাররফ, ইনাতগঞ্জ ইউনিয়নে জায়েদ উদ্দিন জায়েদুল ও নোমান হোসেন, কুর্শি ইউনিয়নে আব্দুল মুকিত ও আবু তালেব চৌধুরী নিজাম, করগাঁও ইউনিয়নে নির্মলেন্দু দাশ রানা, সদর ইউনিয়নে জাবেদুল আলম চৌধুরী সাজু, বাউসা ইউনিয়নে জুনেদ হুসেন চৌধুরী, গজনাইপুর ইউনিয়নে ইমদাদুর রহমান মুকুল, কালিয়ারভাঙ্গা ইউনিয়নে ইমদাদুল হক চৌধুরী ও দেবপাড়া ইউনিয়নে শামীম আহমেদ। পৃথক এক পত্রে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুর জাহান চৌধুরী এবং উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নে স্বাধীন মিয়া, জলসুখা ইউনিয়নে ফয়েজ মিয়া, কাকাইলছেও ইউনিয়নে আশরাফ উদ্দিন ও শিবপাশা ইউনিয়নে আলী আমজাদ তালুকদার ও নলিউর রহমান তালুকদারকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের জন্য আমরা তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করেছি। স্থায়ীভাবে তাঁদের বহিষ্কারাদেশ অনুমোদনের জন্য কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।



সাতদিনের সেরা