kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চেয়ারম্যানের বিরুদ্ধে নারীদের ঝাড়ুমিছিল

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৬ নভেম্বর, ২০২১ ১৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



চেয়ারম্যানের বিরুদ্ধে নারীদের ঝাড়ুমিছিল

ময়মনসিংহের নান্দাইলে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ুমিছিল করেছে নারীরা। সংসদ সদস্যকে 'রাতের ভোটে এমপি' বলায় এর প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ মিছিল ও সমাবেশের আয়োজন করে। শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে পৌর সদর দিয়ে বয়ে যাওয়া ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে বিশাল এ মিছিল ও পরে স্থানীয় খেলার মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঝাড়ুমিছিলের নেতৃত্ব দিয়েছেন নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল।

বিজ্ঞাপন

সঙ্গে ছিলেন নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূঁইয়াসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের বাঁশহাটি এলাকায় গত মঙ্গলবার ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে দলের তৃণমূল নেতাদের নিয়ে এক সভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। সভায় উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও চণ্ডীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূঁইয়া বক্তব্য দেন।

সেই বক্তব্যে চেয়ারম্যান বলেন, ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আনোয়ারুল আবেদীন খান অটো নির্বাচিত হন। তখন কেউ ভোট দিতে পারেনি আর ২০১৮ সালে রাতের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আর এ অবস্থায় আগামী ২৩ সালে তিনি... খাবেন। তাঁর এই বক্তব্য ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ইউপি চেয়ারম্যানের ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার নান্দাইল উপজেলা চেয়ারম্যান এক সংবাদ সম্মেলনের আয়োজন করে এর প্রতিবাদ জানান। ওই দিন কর্মসূচি ঘোষণা করেন। পূর্বঘোষণা অনুযায়ী শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে বিক্ষোভ মিছিল করে শহর প্রদক্ষিণ করা হয়। মিছিল শেষে ডাকবাংলোর সামনে অবস্থিত দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে যোগ দেন।



সাতদিনের সেরা