kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি    

২৫ নভেম্বর, ২০২১ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে শাহজাদপুর কর্মরত সাংবাদিকবৃন্দ। আজ বৃহস্পতিবার  দুপুরে এ বিক্ষোভ মিছিলটি শাহজাদপুর প্রেস ক্লাব চত্বর থেকে বের হয়ে থানা চত্বরে গিয়ে শেষ হয়। পরে  মাইটিভি’র শাহজাদপুর প্রতিনিধি জাকারিয়া মাহমুদ বাদী হয়ে রাইয়ান লোদী, আব্দুল মজিদের নাম উল্লেখ করে অজ্ঞাতানামা আরও ৫/৬ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পত্র ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার রাতে শাহজাদপুর পৌর এলাকার ডাকবাংলোপাড়া মহল্লাস্থ পিস ল্যাব এন্ড হসপিটালে সিজারকালে  খুশি খাতুনের নবজাতক শিশুর মৃত্যু ঘটে। এ সংবাদ পেয়ে মাই টিভি’র শাহজাদপুর প্রতিনিধি জাকারিয়া মাহমুদসহ কয়েকজন সংবাদকর্মী তথ্য সংগ্রহের জন্য পিসল্যাব এন্ড হসপিটালে গেলে হসপিটালের স্বত্বাধিকারী আব্দুল মজিদের ভাড়াটিয়া বাহিনী রাইয়ান লোদীর নেতৃত্বে অজ্ঞাতনামা ৫/৬ জন সন্ত্রাসী সাংবাদিকদের পেশাগত কাজে বাঁধা প্রদান করে। 

এ সময় মাই টিভি’র প্রতিনিধি জাকারিয়া মাহমুদ প্রতিবাদ করলে রাইয়ান লোদীর নেতৃত্বে সন্ত্রাসী জাকারিয়া মাহমুদের ওপর হামলা চালিয়ে শারীরীকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাব শাহজাদপুরে জরুরী সভা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাব শাহজাদপুরের সভাপতি আতাউর রহমান পিন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লাইফ হাসান চৌধুরী (ইত্তেফাক), মামুন রানা (বাংলাদেশ সময়), আব্দুল কুদ্দুস (ভোরের কাগজ), ফরিদ আহমেদ চঞ্চল (আজকের পত্রিকা), শফিকুল ইসলাম পলাশ (দোলন চাঁপা) প্রমূখ। 

সভা শেষে শাহজাদপুর প্রেস ক্লাব ও প্রেস ক্লাব শাহজাদপুরের সাংবাদিকেরা যৌথভাবে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সংক্ষিপ্ত প্রতিবাদসভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করতে প্রশাসনকে ৪৮ ঘন্টার সময়সীমা বেঁধে দেন।

এ বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান,  আমি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।



সাতদিনের সেরা