kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

এক কচুর ওজন ৩০ কেজি!

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



এক কচুর ওজন ৩০ কেজি!

লাঠিতে ভর করে বিশাল এক কচু নিয়ে বাজারে এসেছেন বিক্রি করতে। ৬ ফুট লম্বা আর প্রায় ৩০ কেজি ওজনের কচুটি কাঁধে নিয়ে বাজারে ঘুরছেন বৃদ্ধ আব্দুল জব্বার হাওলাদার (৯০)। বৃদ্ধের কাঁধে বিশাল কচুটি দেখে অনেকে অবাক দৃষ্টিতে দেখছেন। কেউ দাম জিজ্ঞেস করছেন। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১১টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারে দেখা যায় এই দৃশ্য।

উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের খোন্তাকাটা গ্রাম থেকে আসা বৃদ্ধ আব্দুল জব্বার জানান, দুই বছর আগে একটি কচুর মাথা কেটে শখের বসে ঘরের পাশে পুঁতে ছিলেন। সেই ছোট্ট মাথা এখন বিশাল এক কচুতে পরিণত হয়েছে। বিশাল এই কচু খাওয়ার মতো এতো লোকও নেই বাড়িতে। তাই বাজারে নিয়ে এসেছেন বিক্রি করতে। কচুটির দাম চেয়েছেন ৬০০ টাকা। তবে, বাজারের এক তরকারি ব্যবসায়ী ৫০০ টাকা দাম বলেছেন। তাতে তিনি বিক্রি করেননি। সকাল ১০টার দিকে কচুটি বাজারে নিয়ে আসেন এই বৃদ্ধ।

রায়েন্দা বাজারের পূর্বমাথার কাচাবাজারের ব্যবসায়ী নিল কুন্ডু পাল বলেন, এত বড় কচু সাধারণত দেখা যায় না। আমি ৫০০ টাকা দাম বলেছি কিন্তু বৃদ্ধ ৬০০ টাকার কমে বিক্রি করবেন না। পরে স্থানীয় কয়েকজনে মিলে কচুটি ৬০০ টাকায় কিনে ভাগ করে নিয়েছেন বলে শুনেছি।



সাতদিনের সেরা